বিজিবির অভিযান : কক্সবাজারে উদ্ধার ৩০ কোটি টাকার আইস

আগের সংবাদ

আলোচনার কেন্দ্রে ইসি আইন

পরের সংবাদ

টাইগারদের ব্যাটিং পরামর্শক সিডন্স

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অক্টোবরের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসছে অস্ট্রেলিয়া। গত বছর আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো করতে পারেনি টাইগাররা। এবার বিশ্বকাপে ভালো ফলাফলের আশায় কোমর বেঁধে নেমেছে বিসিবি। টাইগারদের ব্যাটিং পরামর্শক হিসেবে দুই বছরের জন্য নিয়োগ দিয়েছেন অস্ট্রেলিয়ার জেমি সিডন্সকে। এর আগে ২০০৭ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত টাইগার মূল দলের কোচের দায়িত্ব পালন করেছেন তিনি।
এবার মূল দলের সঙ্গে বিসিবি হাইপারফরমেন্স দলের সঙ্গেও কাজ করবেন। সব কিছু ঠিকঠাক থাকলে জানুয়ারি মাসের শেষ সপ্তাহে ঢাকায় ফিরবেন এই ৫৭ বছর বয়সি অস্ট্রেলিয়ান। ১ ফেব্রুয়ারি থেকে দলের সঙ্গে কাজ শুরু করার আশাবাদ ব্যক্ত করেছেন তিনি। গতকাল সকালে অস্ট্রেলিয়া থেকে পাঠানো এক ভিডিও বার্তায় তিনি বলেছেন, বাংলাদেশে যাওয়ার ভিসা পেয়েছি। দুই বছরের চুক্তিতে সেখানে যাচ্ছি। সম্ভবত অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে, সে সময় আবার অস্ট্রেলিয়ায় ফিরে আসব। এবার বাংলাদেশ দল নিয়ে কী কাজ করবেন সেই সম্পর্কে তিনি ধারণা দিয়েছেন। ভিডিওবার্তায় তিনি বলেছেন ওখানে গিয়ে তরুণ প্রতিভাবানদের নিয়ে কাজ করব বলে আশা করছি। সেখানকার জাতীয় দল এবং জুনিয়র ডেভলপমেন্টে প্রোগ্রামের কাজ করব। এটা আমার খুব পছন্দের- তরুণ ক্রিকেটারদের খেলায় উন্নতি আনতে সাহায্য করা।
জেমি সিডন্স ২০০৭ সালের অক্টোবরে বাংলাদেশের জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব গ্রহণ করেন। ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের পর তিনি পদত্যাগ করেন। এই অস্ট্রেলিয়ান কোচের অধীনে বাংলাদেশ দল ১৯ টেস্টের মধ্যে দুটোতে জিতেছে হেরেছে ১৬ টেস্ট। ওয়ানডেতে ৮৪ ম্যাচের মধ্যে কারা জিতেছে ৩১ ম্যচে। হেরেছে ৫৩ ম্যাচে। টাইগার ক্রিকেটে আজকে যে পঞ্চপাণ্ডব দাপিয়ে বেড়াচ্ছে তার সৃষ্টির মূলে ছিলেন তিনি। তার সময়ে টাইগার ব্যাটসম্যানদের উন্নতি ছিল চোখে পড়ার মতো। কয়েক দিন আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, জাতীয় দলের পাশাপাশি বয়সভিত্তিক ও হাইপারফরমেন্স দলের প্রতিভাবান ক্রিকেটারদের নিয়ে কাজ করবেন এই অস্ট্রেলিয়ান।
সব কিছু ঠিক থাকলে ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে ঢাকায় ফিরবেন তিনি।
দুই ভাগে কাজের মধ্যে কোনটিতে বেশি সময় দেবেন সে বিষয়ে নিশ্চিত নন। গতকাল ভিডিওবার্তায় তিনি বলেছেন তবে এটা নিশ্চিত ওদের সবচেয়ে প্রতিভাবান একজন ক্রিকেটারের সঙ্গে কাজ করব। তাদের খেলায় উন্নতি নিয়ে কাজ করব এবং সপ্তাহের মধ্যেই রওনা দেয়ার পরিকল্পনা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়