বিজিবির অভিযান : কক্সবাজারে উদ্ধার ৩০ কোটি টাকার আইস

আগের সংবাদ

আলোচনার কেন্দ্রে ইসি আইন

পরের সংবাদ

গয়েশ্বর রায় : রাজনৈতিক আন্দোলন মোকাবিলা করতেই করোনা বিধিনিষেধ

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, খালেদা জিয়ার মুক্তি এবং সুচিকিৎসার দাবিতে যেভাবে সারাদেশে গণজোয়ার শুরু হয়েছে তাতে সরকার বিধিনিষেধ ও ১৪৪ ধারা দিচ্ছে। সরকার যে জনরোষে পড়েছে তা মোকাবিলা করতেই করোনাকে আত্মরক্ষার ঢাল হিসেবে ব্যবহার করছে। শতকরা ৮০ ভাগ মানুষ মনে করে, এই বিধিনিষেধ রাজনৈতিক আন্দোলন মোকাবিলা করার জন্য দেয়া হয়েছে, জনস্বাস্থ্য বিবেচনা করে নয়। তিনি আরো বলেন, আগামী নির্বাচনের আগেই ইভিএম বাক্স বঙ্গোপসাগরে ফেলে দেয়া হবে। গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, সুচিকিৎসা এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও ন্যায়বিচারের দাবিতে জিয়া নাগরিক ফোরাম আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।
গয়েশ্বর চন্দ্র রায় বলেন, নারায়ণগঞ্জকে দিয়ে সরকার উদাহরণ সৃষ্টি করতে চায়। তারা মনে করেন, নারায়ণগঞ্জে সুষ্ঠু নির্বাচন হয়েছে। আমার একটা কথা মনে হয়, এই সরকারের নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন হয়, এ কথা শুনলে পশুপাখি, জীব-জানোয়ারও বিব্রত বোধ করে।
পররাষ্ট্রমন্ত্রীর সমালোচনা করে তিনি বলেন, পররাষ্ট্রমন্ত্রী বলেছেন আমেরিকায় লাখেরও বেশি মানুষ প্রতি বছর নিখোঁজ হয়। আমি পররাষ্ট্রমন্ত্রীকে বলব, বাংলাদেশের অপকর্মের জন্য যদি আমেরিকা নিষেধাজ্ঞা দিতে পারে আর আপনি যখন নিশ্চিত আমেরিকাতে এ রকম ঘটনা ঘটে, তাহলে বাংলাদেশের পক্ষ থেকে আমেরিকাকে নিষেধাজ্ঞা দিচ্ছেন না কেন?
জিয়া নাগরিক ফোরামের সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ারের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়