বিজিবির অভিযান : কক্সবাজারে উদ্ধার ৩০ কোটি টাকার আইস

আগের সংবাদ

আলোচনার কেন্দ্রে ইসি আইন

পরের সংবাদ

করোনা পরিস্থিতি : একদিনে আরো ১৭ জনের মৃত্যু

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টার ব্যবধানে নমুনা পরীক্ষা কমে দৈনিক শনাক্তের সংখ্যাও কমেছে। তবে বেড়েছে মৃতের সংখ্যা। করোনা পরিস্থিতি নিয়ে গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৮৫৭টি পরীক্ষাগারে ৩৪ হাজার ৩১১টি নমুনা পরীক্ষায় সংক্রমণের উপস্থিতি মিলেছে ৯ হাজার ৬১৪টিতে। গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে ৭ হাজার ৩৯৬ জনই ঢাকা বিভাগের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৮২ জন। আর মৃত্যু হয়েছে ১৭ জনের। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৮ দশমিক শূন্য ২ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত শুক্রবার ৪০ হাজার ১৩৪টি নমুনা পরীক্ষা হয়। রোগী শনাক্ত হয় ১১ হাজার ৪৩৪ জন। মৃত্যু হয় ১২ জনের। শনাক্তের হার ছিল ২৮ দশমিক ৪৯ শতাংশ। বৃহস্পতিবার ৪১ হাজার ২৯২টি নমুনা পরীক্ষায় শনাক্ত রোগীর সংখ্যা ১০ হাজার ৮৮৮ জন। শনাক্তের হার ২৬ দশমিক ৩৭ শতাংশ। আর মৃত্যু হয় ৪ জনের। বুধবার ৩৭ হাজার ৮৩০টি নমুনা পরীক্ষায় সংক্রমণের উপস্থিতি মিলেছে ৯ হাজার ৫০০টিতে। মৃত্যু হয় ১২ জনের। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে, দেশে গতকাল পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ২০ লাখ ৮২ হাজার ২৬টি। এর মধ্যে রোগী শনাক্ত হয় ১৬ লাখ ৭৪ হাজার ২৩০ জন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৬ হাজার ৭৯ জন। আর মোট প্রাণহানির সংখ্যা ২৮ হাজার ২০৯ জন। এর মধ্যে পুরুষ ১৮ হাজার ৩৫ জন এবং নারী ১০ হাজার ১৭৪ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৩ দশমিক ৮৬ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৬৮ শতাংশ। সুস্থতার হার ৯২ দশমিক ৯৪ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মৃত ১৭ জনের মধ্যে ১১ জন পুরুষ ও ৬ জন নারী। বয়স বিবেচনায় বিশোর্ধ্ব ১ জন, পঞ্চাশোর্ধ্ব ২ জন, ষাটোর্ধ্ব ৬ জন, সত্তরোর্ধ্ব ৭ জন আর আশি ঊর্ধ্ব ১ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ১১ জন, চট্টগ্রাম বিভাগের ২ জন, খুলনা বিভাগের ২ জন, বরিশাল বিভাগের ১ জন আর ময়মনসিংহ বিভাগের ১ জন। ১৪ জন সরকারি হাসপাতালে ও ৩ জন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়