বিজিবির অভিযান : কক্সবাজারে উদ্ধার ৩০ কোটি টাকার আইস

আগের সংবাদ

আলোচনার কেন্দ্রে ইসি আইন

পরের সংবাদ

অস্ট্রেলিয়ান ওপেনে চতুর্থ রাউন্ডে মেদভেদেভ

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : স্যান্ড স্ক্যালপের বোটিককে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছে রুশ টেনিসার ড্যানিল মেদভেদেভ। গতকাল মার্গারেট কোর্ট এরিনাতে ডাচ টেনিসার স্যান্ড স্ক্যালপের বোটিকের সঙ্গে তৃতীয় রাউন্ডের ম্যাচ শুরু করেন এই রুশ টেনিসার। মেদভেদেভ স্ক্যালপের বোটিককে সরাসরি টেনিস সেটে ৬-৪, ৬-৪ ও ৬-২ ব্যবধানে হারিয়েছেন।
ম্যাচের প্রথম সেট থেকেই আধিপত্য বিস্তার করে যাচ্ছিলেন মেদভেদেভ। প্রথম সেটেই ৬-৪ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গিয়েছিলেন তিনি। বোটিককে পরবর্তী সেটেও দাঁড়াতে দেননি তিনি। দ্বিতীয় ও তৃতীয় সেটে ক্রমাগতভাবে আধিপত্য দেখিয়ে যথাক্রমে ৬-৪ ও ৬-২ পয়েন্টের ব্যবধানে হারিয়ে তৃতীয় রাউন্ড থেকে চতুর্থ রাউন্ডে পৌঁছে যান এই রুশ টেনিসার। মেদভেদেভ প্রথম রাউন্ডে হ্যানরি লাকসোনেনকে সরাসরি সেটে ৬-১, ৬-৪ এবং ৭-৬ পয়েন্টের ব্যবধানে হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছিলেন। দ্বিতীয় রাউন্ডে নিক কিরগিওসকে হাড্ডাহাড্ডি লড়াইয়ের মাধ্যমে ৭-৬, ৬-৭, ৪-৬ এবং ৬-২ পয়েন্টের ব্যবধানে পরাজিত করে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছিলেন। তৃতীয় রাউন্ডে স্ক্যালপের বোটিককে পরাজিত করে অস্ট্রেলিয়ান ওপেনে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেন। চতুর্থ রাউন্ডে ড্যানিল মেদভেদেভের প্রতিপক্ষ হলেন ম্যাক্সিম ক্রেসি। অস্ট্রেলিয়ান ওপেনের এই আসরে ম্যাক্সিম ক্রেসি প্রথম রাউন্ডে স্বদেশি জন ইসনারকে ৭-৬, ৭-৫, ৬-৭, ৬-৭, এবং ৬-৪ পয়েন্টের ব্যবধানে পরাজিত করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছিলেন। দ্বিতীয় রাউন্ডে টমাস মাচাচকে ৬-১, ৩-৬, ৬-১ এবং ৭-৬ ব্যবধানে পরাজিত করে তৃতীয় রাউন্ডে নিশ্চিত করেছিলেন। তৃতীয় রাউন্ডে ক্রিস্টোফার ও’কনেলকে ৬-২, ৬-৭, ৬-৩ এবং ৬-২ পয়েন্টের ব্যবধানে পরাজিত করে অস্ট্রেলিয়ান ওপেনে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন। অস্ট্রেলিয়ান ওপেনে আগামী ২৪ জানুয়ারি সোমবার ম্যাক্সিম ক্রেসির সাতে মাঠে নামবেন ড্যানিল মেদভেদেভ। এদিকে অস্ট্রেলিয়ান ওপেনের পুরুষ এককে কোয়ালিফাইয়ার জয় করে আসা জাপানিজ টেনিসার তারো ড্যানিয়েলের যাত্রা শেষ হলো তৃতীয় রাউন্ডে। গতকাল ইতালিয়ান টেনিসার জান্নিক সিনারের কাছে পরাজিত হয়েছে এই জাপানিজ টেনিসার। জান্নিক সিনার সরাসরি সেটে ৬-৪, ১-৬, ৬-৩ এবং ৬-১ পয়েন্টের ব্যবধানে হারিয়েছে তারো ড্যানিয়েলকে। ম্যাচের প্রথম সেটে দুজনের লড়াইয়ে জান্নিক ৬-৪ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গিয়ে সেট শেষ করে। দ্বিতীয় সেটে জাপানিজ টেনিসার তারো ড্যানিয়েল ম্যাচে ফিরে এসেছিলেন পুরোদমে। পূর্ববর্তী সেটের জয়ী হওয়া জান্নিক সিনারকে প্রায় পাত্তা না দিয়েই ৬-১ পয়েন্টের ব্যবধানে সেট জয়ী হন তিনি। কিন্তু পরবর্তী দুই সেটে ইতালিয়ান টেনিসারের সঙ্গে পেরে উঠতে পারেননি তিনি। দ্বিতীয় ও তৃতীয় সেটে যথাক্রমে ৬-৩ ও ৬-১ পয়েন্টের ব্যবধানে হারিয়েছেন তারো ড্যানিয়েলকে। এদিকে সময় বাড়ার সঙ্গে সঙ্গে অস্ট্রেলিয়ান ওপেন থেকে একে একে ছিটকে যাচ্ছে টেনিস বিশ্বের খ্যাতনামা খেলোয়াড়রা। গতকার আমান্ডা এনিসিনোভার কাছে হেরে গিয়ে তৃতীয় রাউন্ড থেকেই ছিটকে পড়েছে জাপানিজ টেনিস তারকা নাওমি ওসাকা। শুক্রবার মার্গারেট কোর্ট এরিনাতে আমেরিকান টেনিসার এমান্ডা এনিসিনোভার কাছে ৪-৬, ৬-৩ ও ৭-৬ ব্যবধানে পরাজিত হয়েছেন ওসাকা। এর আগে দানকা কোভিনিচের কাছে পরাজিত হয়ে প্রথমবার খেলতে আসা উদীয়মান ব্রিটিশ টেনিসার এমা রাদুকানু অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে পড়েছে। সবাইকে চমকে দিয়ে ইউএস ওপেনে চ্যাম্পিয়ন হওয়া এই ব্রিটিশ তরুণী প্রথমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিয়েছিল। অন্যদিকে পুরুষ টেনিস তারকাদের নিয়ে অস্ট্রেলিয়ান ওপেন শুরু আগে থেকেই বেশ হট্টোগোল ছিল। একের পর এক ইনজুরির কবলে পড়ে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে আসেননি রজার ফেদার।
আরে সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ পড়েছিলেন কোভিড-১৯ এর ভ্যাকসিনেশন জটিলতার ফাঁদে পড়ে অস্ট্রেলিয়ায় এসেও খেলতে পারেননি নোভাক জোকোভিচ। সর্বকালের সেরা সফল টেনিসার হওয়ার উদ্দেশ্যে খেলতে আসা নোভাক জোকোভিচ প্রথমেই আটকে পড়ে অস্ট্রেলিয়ান ইমিগ্রেশনে। প্রথমবার তার ভিসা বাতিল করার পর আইনি সহায়তায় জয়ী হয় ইমিগ্রেশন অভিবাসন সেন্টারে থেকেই। কিন্তু তাতেও লাভ হয়নি তার। রায়ের পরের দিনই অস্ট্রেলিয়ান ইমিগ্রেশন মন্ত্রী অ্যালেক্স হউক ফের ভিসা বাতিল করেন। পরবর্তী সময়ে আইনিভাবেও সফল হতে পারেননি তিনি। অবশেষে অস্ট্রেলিয়ান ওপেন থেকে মাঠে নামার আগেই ফিরে যেতে হয়েছে দেশে। ২০টি করে গ্র্যান্ডস্লাম জয়ী তিন তারকার মধ্যে রজার ফেদার এবং নোভাক জোকোভিচ দুজনই নেই অস্ট্রেলিয়ান ওপেনের এই আসরে। ২১তম গ্র্যান্ডস্লাম জয়ের স্বপ্নে এদিকে মাঠে দাপট দেখিয়ে বেড়াচ্ছেন রাফায়েল নাদাল। নাদাল জয়ের ধারা দাপটের সঙ্গে অব্যাহত রেখে টানা তিন ম্যাচে প্রতিপক্ষকে গুঁড়িয়ে দিয়ে ২১তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের পথে অস্ট্রেলিয়ান ওপেনের এই আসরে আগামীকাল আদ্রিয়ান মান্নারিনোর সঙ্গে মাঠে নামবে রাফায়েল নাদাল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়