ক্ষমা চেয়েছেন চীনা নাগরিক, টাকা চাননি সার্জেন্ট

আগের সংবাদ

জাতীয় পুরুষ বেসবল শুরু

পরের সংবাদ

শিমু ছিলেন মার্শাল আর্টে পারদর্শী

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

অভিনেত্রী রাইমা ইসলাম শিমুর কিশোর বয়স থেকেই মার্শাল আর্টের প্রতি ভালো লাগা ছিল। সে ভালো লাগা থেকেই ওস্তাদ জাহাঙ্গীর আলমের কাছে মার্শাল আর্ট শিখেন। জাহাঙ্গীর আলমের অনুপ্রেরণায় সিনেমায় যাত্রা শুরু করেন শিমু। ‘বিদ্যুৎ’ সিনেমার মাধ্যমে প্রথমবার চলচ্চিত্রে নাম লেখান তিনি। কোনো এক কারণে শেষ পর্যন্ত সিনেমাটির কাজ থেমে যায়।
খ্যাতিমান পরিচালক কাজী হায়াতের ‘বর্তমান’ সিনেমা দিয়ে ১৯৯৮ সালে রুপালি পর্দায় অভিষেক ঘটে তার। দীর্ঘ ৬ বছরে অভিনয় করেছেন ২২টিরও বেশি সিনেমায়। ‘বর্তমান’ সিনেমায় চিত্রনায়ক মান্নার ছোটবোনের চরিত্রে অভিনয় করেন শিমু। মান্না এবং শিমু ছাড়াও ছবিটিতে অভিনয় করেছেন আনোয়ারা, মৌসুমী, ডিপজল, মিজু আহমেদ, কাবিলা। এরপর কাজী হায়াতের আরেকটি সিনেমা ‘মিনিস্টার’ এ অভিনয় করেন। চিত্রনায়ক শাকিব খান, রিয়াজ, অমিত হাসান, বাপ্পারাজসহ অনেক গুণী অভিনেতাদের বিপরীতে অভিনয় করেছেন তিনি।
পরিচালক কাজী হায়াৎ বলেন শিমু মেয়েটা ভীষণ ভালো ছিল। নায়ক মান্নার অনুরোধে আমার সিনেমায় ওকে নেই। আমার দুটি সিনেমা ‘বর্তমান’ ‘মিনিস্টার’-এ শিমু কাজ করে। মেয়েটার মৃত্যুর খবর শুনে খুব কষ্ট লাগছে। যারা এই নির্মম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
অভিনেত্রী রাইমা ইসলাম শিমু অভিনীত সর্বশেষ সিনেমা ‘জামাই শ্বশুর’। ছবিটি ২০০৪ সালে মুক্তি পায়।‘জামাই শ্বশুর’ সিনেমায় চিত্র নায়ক অমিত হাসানের সঙ্গে জুটি বেঁধেছিলেন। চিত্রনায়িকা পূর্ণিমার বড় বোনের চরিত্রে অভিনয় করে সবার নজরে আসেন শিমু।
‘জামাই শ্বশুর’ সিনেমার পর তাকে তাকে আর বড়পর্দায় দেখা না গেলে তিনি ছোটপর্দায় কাজ করতেন। বেশকিছু নাটকে অভিনয় করেছেন তিনি। এনটিভিতে প্রচারিত ধারাবাহিক নাটকে ‘ফ্যামিলি ক্রাইসিস’-এ অভিনয় করে প্রশংসিত হন। রাইমা ইসলাম শিমু একাধারে ছিলেন অভিনয়শিল্পী, পরিচালক এবং প্রযোজক। অভিনয়ের পাশাপাশি তিনি নাটক পরিচালনা এবং প্রযোজনাও করেতেন। অভিনেত্রী শিমু বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহযোগী সদস্য ছিলেন। ২০১৭ সালে পূর্ণ সদস্যপদ হারানোয় সমিতির ভোটাধিকার হারান। ভোটাধিকার ফিরে পাওয়ার আন্দোলনে বেশ সক্রিয় ছিলেন এই নায়িকা। গত ১৭ জানুয়ারি কেরানীগঞ্জের হজরতপুর ব্রিজের কাছ থেকে শিমুর বস্তাবন্দি মরদেহ উদ্ধার করা হয়। গুণী এই অভিনেত্রীর মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে সিনেমাঙ্গনে।
:: মেলা প্রতিবেদক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়