ক্ষমা চেয়েছেন চীনা নাগরিক, টাকা চাননি সার্জেন্ট

আগের সংবাদ

জাতীয় পুরুষ বেসবল শুরু

পরের সংবাদ

রেলওয়ে বাইপাস সড়ক যেন মরণ ফাঁদ : আত্রাই

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আব্দুল মজিদ মল্লিক, আত্রাই (নওগাঁ) থেকে : সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত হয়েছে আত্রাই রেলওয়ে এলাকার বাইপাস সড়কটি। ব্যস্ত এ সড়কের বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। ফলে প্রতিনিয়িত ঘটছে একের পর এক ছোট-বড় দুর্ঘটনা।
জানা যায়, আত্রাই সিএনজি স্ট্যান্ড থেকে রেলওয়ে প্লাটফর্মের উত্তর দিক দিয়ে একটি বাইপাস সড়ক নির্মাণ করা হয়েছে বেশ কয়েক বছর আগে। এটি আত্রাই-পতিসর সড়কের সংযোগ সড়ক। এ সংযোগ সড়কের মাত্র এক থেকে দেড়শ মিটার রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল দশায় রয়েছে। রেললাইন ঘেঁষে নির্মিত এ রাস্তা দিয়ে প্রতিদিন ট্রাক, ট্রাক্টর, সিএনজি, অটোরিকশাসহ ভারী ও হালকা শত শত যানবাহন চলাচল করে। রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না করায় ছোট-বড় অনেক খানাখন্দের সৃষ্টি হয়েছে।
আত্রাই মাছ বাজারের অধিকাংশ মাছবাহী মিনি ট্রাক এ রাস্তা দিয়ে চলাচল করে। ফলে প্রতিনিয়ত মাছবাহী গাড়ির পানিতে রাস্তাটি সয়লাব হয়ে যায়। আর এসব পানি ওই গর্তে জমা হয়ে থাকায় যেমন পথচারীরা দুর্ভোগের শিকার হন, তেমনি ভারী যানবাহন আটকে সৃষ্টি হয় তীব্র যানজটের। ফলে অনেকটা ঝুঁকি নিয়েই এ পথে যানবাহন চলাচল করে। এ ব্যাপারে আত্রাই মাছ বাজার বণিক সমিতির সভাপতি শিপন প্রামাণিক বলেন, প্রতিদিন সকাল থেকে দুপুর পর্যন্ত আমাদের এ বাজারে মাছ কেনাবেচা হয়। আর এসব মাছ প্রতিদিন মিনি ট্রাক, ভটভটি ও অন্যান্য বাহনযোগে পরিবহন করা হয়। সম্প্রতি আত্রাই উত্তর বাইপাস সড়কটি যানবাহন চলাচলের অযোগ্য হওয়ায় আমাদের চালকরা জীবনের ঝুঁকি নিয়ে মাছগুলো পরিবহন করেন। পথচারী শরিফুল ইসলাম, জাহাঙ্গীর আলম ও নুসরাত জাহান বলেন, বছরের পর বছর কোনো সংস্কার কিংবা মেরামত না করায় গুরুত্বপূর্ণ সড়কটিতে বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে। এই একটি সড়ক আমাদের জীবনের চাকাকে থমকে দিয়েছে। কারণ যোগাযোগ ব্যবস্থা ভালো না হলে সেই অঞ্চলের মানুষের জীবনমান কখনোই বদলায় না। তিনি বলেন, প্রতিদিনই গর্তে ছোট ছোট যানবাহন পড়ে গিয়ে ঘটছে দুর্ঘটনা আর নষ্ট হচ্ছে ভ্যান, অটোচার্জারসহ অন্যান্য যানবাহন। তাই এই অঞ্চলের মানুষের ভাগ্যের চাকা ঘোরানোর লক্ষ্যে দীর্ঘমেয়াদি স্থায়িত্বের পরিকল্পনা গ্রহণ করে সড়কটি নতুন করে নির্মাণের জন্য সরকারের সুদৃষ্টি কামনা করছি।
এ ব্যাপারে এলজিইডির আত্রাই উপজেলা প্রকৌশলী জোনায়েত আলম বলেন, রাস্তাটি জনগুরুত্বপূর্ণ। পতিসরে বিশ্বকবি রবীন্দ্রনাথের কুঠিবাড়ি, সিংড়ার কালীগঞ্জ হয়ে বগুড়া যাতায়াত এবং মহাত্মা গান্ধীর ঐতিহাসিক গান্ধী আশ্রমে যাতায়াতের জন্য এ রাস্তা ব্যবহার করতে হয়। গুরুত্ব বিবেচনা করে রাস্তাটি সংস্কারের জন্য দরপত্র আহ্বান করা হয়েছে। ইতোমধ্যে ঠিকাদারও নির্বাচন করা হয়েছে। অল্প দিনের মধ্যেই এর সংস্কার কাজ শুরু হবে। তখন আর দুর্ভোগ থাকবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়