ক্ষমা চেয়েছেন চীনা নাগরিক, টাকা চাননি সার্জেন্ট

আগের সংবাদ

জাতীয় পুরুষ বেসবল শুরু

পরের সংবাদ

‘বরফ ছোড়াছুড়ি করার ভীষণ ইচ্ছে’

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঘুরে বেড়ানো পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। মানসিক চাপ এবং ক্লান্তি দূর করতে ভ্রমণ খুবই গুরুত্বপূর্ণ। সাধারণ মানুষের মতো তারকারাও সুযোগ পেলে ভ্রমণে বেরিয়ে পড়েন। আজ জানব অভিনেত্রী সালহা খানম নাদিয়ার ভ্রমণ নিয়ে নানা অভিজ্ঞতা। সাক্ষাৎকার : রেজা শাহীন
সর্বশেষ যেখানে ঘুরতে গেলাম
সপ্তাহ খানেক আগে বাণিজ্যমেলায় ঘুরতে গিয়েছি। আর এক মাস হলো চট্টগ্রাম থেকে ঘুরে এলাম।

ভ্রমণসঙ্গী
ফ্যামিলি মেম্বার এবং বন্ধুদের সঙ্গে ঘুরতে যেতে ভালো লাগে। কাছের মানুষদের সঙ্গে ভ্রমণে গেলে সময়টা উপভোগ করা যায়।

ভ্রমণস্মৃতি
ভ্রমণ নিয়ে অনেক স্মৃতি আছে আমার। আমি মোহাম্মদপুরে বড় হয়েছি। সম্ভবত তখন ৯৮ সাল। প্রতি শুক্রবার পরিবারসহ আমরা সংসদ ভবনে ঘুরতে যেতাম। ওখানে আমরা পিকনিক করতাম। একবার ওখানে ঘুরতে গিয়ে ঘূর্ণিঝড়ের কবলে পড়ি। আমি তখন দৌড়াদৌড়ি করছিলাম। বাবা আমাকে খুঁজে পাচ্ছিল না। আমি খুব চিকনা ছিলাম। ঝড়ে আমার তো উড়ে যাওয়ার মতো অবস্থা। তখন আমার চাচ্চু শক্ত করে আমার হাত ধরে রাখেন। আমার ছোট ভাই তখন আমার মায়ের কোলে ছিল। আমরা তখন টানেলের নিচে যাওয়ার চেষ্টা করলাম। বাতাসে চকোলেট, চিপস, মুড়ি ইত্যাদি উড়ছিল। তখন আমার খুব আফসোস হচ্ছিল, ইশ আমি যদি খাবারগুলো ধরতে পারতাম! সেদিনকার ঝড়ে আমার একটা জুতা হারিয়ে যায়। এই স্মৃতিটা আমার প্রায় সময় মনে পড়ে।

পছন্দের জায়গা
পাহাড় এবং সমুদ্র আমাকে বেশি টানে। বান্দরবান, কুয়াকাটা, কক্সবাজারসহ অনেক জায়গাতেই যাওয়া হয়েছে। তবে এখন পর্যন্ত সবচেয়ে বেশি যাওয়া হয়েছে কক্সবাজার সমুদ্র সৈকতে। কক্সবাজার পছন্দের জায়গাগুলোর মধ্যে অন্যতম।

কেন ভ্রমণ করা দরকার
রিফ্রেশমেন্টের জন্য ভ্রমণ করা খুব প্রয়োজন। ভ্রমণ কাজের প্রতি মনোযোগ বৃদ্ধিতে সাহায্য করে, নিজের প্রতি আত্মবিশ্বাস তৈরি করে। প্রত্যেকটা মানুষেরই সাধ্যের মধ্যে সময় সুযোগ করে ঘুরে বেড়ানো উচিত।
ভ্রমণ মানসিক চাপ কমায় এবং নিজেকে পুনরুজ্জীবিত করে।

সুযোগ পেলে যে জায়গাটিতে যেতে চাই
সুযোগ পেলে সুইজারল্যান্ড কিংবা কাশ্মির যেতে যাই। বরফের স্তূপে গিয়ে বরফ ছোড়াছুড়ি করার ভীষণ ইচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়