ক্ষমা চেয়েছেন চীনা নাগরিক, টাকা চাননি সার্জেন্ট

আগের সংবাদ

জাতীয় পুরুষ বেসবল শুরু

পরের সংবাদ

গ্যাসের দাম না বাড়াতে বিএনপির হুঁশিয়ারি

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গ্যাসের দাম আর না বাড়াতে সরকারকে হুঁশিয়ারি দিয়েছে রাজপথের বিরোধী দল বিএনপি। দলটির নেতারা বলেছেন, জনগণের পকেট থেকে টাকা নিয়ে বিদেশে পাচার করছে এই সরকার। ইতোপূর্বেও তারা তেল ও বিদ্যুতের দাম বাড়িয়েছে। তবে এবার আর গ্যাসের দাম বাড়ানো যাবে না। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপির যৌথ উদ্যোগে এক আলোচনা সভায় এসব কথা বলেন তারা। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।
গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবের প্রসঙ্গ টেনে সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা এই সভা থেকে গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাবের তীব্র বিরোধিতা করছি। বর্তমান সরকার কোনো ধরনের বৈধ সরকার নয়। তাদের কোনো ম্যান্ডেট নেই দাম বাড়ানোর। জাতিসংঘের শান্তিরক্ষা মিশন থেকে র?্যাবকে বাদ দেয়ার আহ্বান জানিয়ে ১২টি মানবাধিকার সংস্থা জাতিসংঘের কাছে চিঠি দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, এটা কি আমাদের গর্বের? এটা অবশ্যই আমাদের লজ্জার ব্যাপার। এসব অনাচার থেকে মুক্তি পেতে হলে এই সরকারকে বিদায় করতে হবে। আমেরিকার গণতন্ত্র সামিটে বাংলাদেশকে আমন্ত্রণ না জানানোর প্রসঙ্গ টেনে মোশাররফ বলেন, আন্তর্জাতিকভাবে স্বীকৃত বাংলাদেশে গণতন্ত্র নেই। যে দেশে গণতন্ত্র থাকে না সেখানে মানবাধিকার থাকে না। বাংলাদেশেও মানবাধিকার নেই। দলীয় নেতাকর্মীদেরকে উদ্দেশ করে বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র ফিরিয়ে দেবে না। বিএনপিকেই গণতন্ত্র ফিরিয়ে আনার দায়িত্ব নিতে হবে। আর আমরা যদি গণতন্ত্র ফিরিয়ে আনতে না পারি তাহলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকেও মুক্ত করতে পারব না। কোনো স্বৈরাচার সরকার নিজের ইচ্ছায় ক্ষমতা থেকে চলে যায় না। তাদের ধাক্কা দিতে হয়। পাকিস্তান আমলে আইয়ুব খানকে বিদায় করেছে বাংলাদেশের মানুষ। আমরা আশা করি, এই সরকারকেও বিদায় করবে এই দেশের মানুষ।
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে এবং উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়