ক্ষমা চেয়েছেন চীনা নাগরিক, টাকা চাননি সার্জেন্ট

আগের সংবাদ

জাতীয় পুরুষ বেসবল শুরু

পরের সংবাদ

কাশিয়ানীতে সরকারি জমি দখল করে বাড়ি নির্মাণ

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি : কাশিয়ানীর ওড়াকান্দি ইউনিয়নের মাইজকান্দি গ্রামে সরকারি জমি দখল করে পাকা বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে।
জানা গেছে, উপজেলার মাইজকান্দি গ্রামের মো. খায়ের তালুকদার সরকারি হালটের জমি দখল করে সেখানে পাকা বসতবাড়ি নির্মাণ করছিলেন। এরপর এলাকাবাসীর পক্ষে কোমেলা বেগম নামে একজন নারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) বরাবর লিখিত অভিযোগ দেন। অভিযোগের প্রেক্ষিতে সহকারী কমিশনার (ভূমি) সাজিয়া শাহনাজ তমার নির্দেশে ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা, সার্ভেয়ার, ইউপি চেয়ারম্যান ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে জমি পরিমাপ করে সরকারি জমির সীমানা নির্ধারণ করে দেয়া হয়। এ সময় সরকারি জমি ছেড়ে নির্মাণ কাজ করতে খায়ের তালুকদারকে নির্দেশ দেয়া হয়। কিছুদিন পর সহকারী কমিশনার বদলি হয়ে চলে যান। এ সুযোগে খায়ের তালুকদার ফের নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন। এতে সরকারি জমি বেদখলের পাশাপাশি রাস্তায় যানবাহন চলাচলে বিঘœ ঘটার আশঙ্কা করছেন স্থানীয়রা। সরকারি জমি থেকে এ অবৈধ স্থাপনা অপসারণের দাবি জানিয়েছেন তারা।
অভিযোগ অস্বীকার করে খায়ের তালুকদার বলেন, তহশিলদার, ইউপি চেয়ারম্যান ও স্থানীয় গণ্যমান্য লোকজন সরেজমিনে উপস্থিত থেকে জমি পরিমাপ করে সীমানা নির্ধারণ করে দিয়েছেন। সে অনুযায়ী আমি আমার ব্যক্তিগত জমিতে নির্মাণ কাজ করছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রথীন্দ্রনাথ রায় বলেন, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে। বিষয়টি ওড়াকান্দি ইউপি চেয়ারম্যানকে দেখতে বলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়