ঢামেকে আগুন আতঙ্ক, রোগীর স্বজনদের ছুটাছুটি

আগের সংবাদ

কড়া নির্দেশনা কার্যকরে ঢিলেমি

পরের সংবাদ

সিরাজদিখান-রাজদিয়া-মালখানগর সড়ক : সাড়ে ৭ কিমিতে অসংখ্য খানাখন্দ, চলাই দায়

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : মুন্সীগঞ্জ সিরাজদিখান-রাজদিয়া-মালখানগর সড়কের মালখনগর ডিগ্রি কলেজ থেকে সিরাজদিখান উপজেলার থানা মোড় পর্যন্ত সড়কটি সংস্কারের অভাবে যানচলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটির পুরো অংশ অসংখ্য খানাখন্দে ভরা। পথচারীদের হাঁটাও প্রায় অসম্ভব হয়ে পড়েছে।
এলাকাবাসী ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, সিরাজদিখান উপজেলার থানা মোড় থেকে উপজেলার রশুনিয়া ইউনিয়নের সিরাজদিখান বাজার হয়ে সড়কটি মালখনগর জোড়পুলে মিলেছে। সিরাজদিখান উপজেলা সদর থেকে সিরাজদিখান-রাজদিয়া-মালখানগর পর্যন্ত পাকা সড়কটির দৈর্ঘ্য সাড়ে ৭ কিলোমিটার। এটি কার্পেটিং করা হয় ২০০৫ সালে। এরপর আর রাস্তাটি সংস্কার করা হয়নি। সংস্কারের অভাবে খানাখন্দে ভরা এ রাস্তা দিয়ে ঝুঁকি নিয়ে বাস, ট্রাক, নসিমন, ভটভটি, অটোবাইক ও ভ্যানরিকশা চলাচল করছে। দুর্ঘটনাও ঘটছে মাঝেমধ্যেই।
উপজেলার রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বজিৎ ঘোষ বলেন, রাস্তাটি সংস্কার না হওয়ায় আমাদের বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের ও এলাকাবাসীর চলাচলে করতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে ছোট ছোট বাচ্চা স্কুলে যাওয়া আসার সময় ও এলাকার হাট-বাজারগুলোতে কৃষিপণ্য আনানেয়া করতে মানুষ দুর্ভোগে পড়ছেন বেশি। এ রাস্তা দিয়ে হাঁটাও প্রায় অসম্ভব হয়ে পড়েছে। বর্ষায় কাদা মাড়াতে হয়, আর শুকনো মৌসুমে ধুলায় একাকার।
আটোচালক মো. আলমগীর হোসেন বলেন, এ রাস্তা দিয়ে অটো চালাতে গিয়ে শরীর ব্যথা হয়ে যায়। অটোর কলকব্জা খুলে পড়ে। যাত্রীদেরও খুব কষ্ট হয়। এ রাস্তা কবে ঠিক হবে আল্লাহই জানে, ক্ষোভের সুরে কথাগুলো বলেন উপজেলার টেংগুরিয়াপাড়া গ্রামের অটোরিকশা চালক নাজমুল ইসলাম। সোমবার সরেজমিন দেখা যায়, সড়কটির রাজদিয়া অংশে রাজদিয়া অভয়পাইলট উচ্চ বিদ্যালয় ও আব্দুল জব্বার বালিকা উচ্চ বিদ্যালয় মোড় পর্যন্ত রাস্তার কার্পেটিং উঠে গিয়ে অসংখ্য স্থানে খানাখন্দে সৃষ্টি হয়েছে। কোথাও কোথাও ইট পর্যন্ত উঠে দিয়ে গভীর গর্তের সৃষ্টি হয়েছে। রাস্তার বেহাল দশার কারণে সড়ক দিয়ে চলাচলকারী যানবাহনগুলো ঝুঁকি নিয়ে হেলেদুলে চলছে। সিরাজদিখান উপজেলা স্থানীয় সরকার বিভাগের প্রকৌশলী শোয়াইব বিন আজাদ বলেন, সিরাজদিখান-রাজদিয়া-মালখানগর সড়কটির পাকা ও প্রশস্ত করার জন্য একটি প্রকল্প প্রস্তাব ইতোমধ্যে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। আশা করছি, আগামী অর্থবছরে সড়কটির সংস্কারসহ প্রশস্তকরণ কাজ সম্পন্ন করা যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়