ঢামেকে আগুন আতঙ্ক, রোগীর স্বজনদের ছুটাছুটি

আগের সংবাদ

কড়া নির্দেশনা কার্যকরে ঢিলেমি

পরের সংবাদ

ভাঙচুর ও সরকারি কাজে বাধা : ছাত্রদল-যুবদল-স্বেচ্ছাসেবক দলের ৬ নেতাকর্মীর দণ্ড

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ে ২০১৩ সালে ১৮ দলীয় জোটের ডাকা হরতাল ও অবরোধের সময় ভাঙচুর ও সরকারি কাজে বাধা দেয়ার মামলায় ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের ৬ নেতাকর্মীকে দুটি ধারায় ৩ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার বিকালে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান এ রায় দেন। সাজাপ্রাপ্ত ৬ জনের মধ্যে নুরে আলম বাবু (তুর্কী বাবু) পলাতক রয়েছেন। দণ্ডিতদের জেলহাজতে পাঠানো হয়েছে। এ মামলার অপর ৬ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।
সাজাপ্রাপ্তরা হলেন- স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক এ টি এম হাসানুজ্জামান পলাশ, জেলা যুবদলের সদস্য মো. সাবুল হক, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হারুন উর রশিদ, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আবু সালেক ডাবলু, পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক তুর্কী বাবু ও স্বেচ্ছাসেবক দলের সাবেক সদস্য হায়াতুন আলম। সাইফুল ইসলাম, সুমন, নহরাল ফরহাদ দোয়েল, মাসুদ রানা, যুবদলের কর্মী পাভেল ও মিজানকে বেকসুর খালাস দেন। তবে সাজাপ্রাপ্ত পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক তুর্কী বাবু পলাতক রয়েছেন।
আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালে ১৮ দলীয় জোটের ডাকা হরতাল ও অবরোধের সময় ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা সড়ক অবরোধ করে জেলা শহরের এমআর কলেজ রোড থেকে রাস্তার দুই পাশের দোকানপাটে লাঠি ও লোহার রড দিয়ে আঘাত এবং ইটপাটকেল নিক্ষেপ করেন। এ সময় তারা জেলা শহরের ন্যাশনাল ব্যাংক ও ডাচ্বাংলা ব্যাংকে হামলা করে গøাস ভাঙচুর করেন। পরে তারা মহাসড়ক অবরোধ করে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। এ সময় তারা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সরকারি কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছুটে গেলে জেলা ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা পালিয়ে যান। পরে তাদের ৭ জনের নামসহ অজ্ঞাত আরো ১৫-২০ জনের নামে পঞ্চগড় সদর থানার পরিদর্শক আবুল কালাম আজাদ বাদী হয়ে ২০১৩ সালের ৪ ডিসেম্বর পঞ্চগড় সদর থানায় একটি মামলা দায়ের করেন। পরে জেলা স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদলের ৭ নেতাকর্মীর নামে ও অজ্ঞাতনামা ১৫-২০ জনকে আসামি করে পঞ্চগড় সদর থানার এসআই নয়ন কুমার সাহা ২০১৪ সালের ৩১ মার্চ জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক এ টি এম হাসানুজ্জামান পলাশ, জেলা যুবদলের সদস্য মো. সাবুল হক, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হারুন উর রশিদ, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আবু সালেক ডাবলু, পৌর যুবদলের যুগ্ম আহবায়খ তুর্কী বাবু, স্বেচ্ছাসেবক দলের সাবেক সদস্য হায়াতুন আলম, সাইফুল ইসলাম, সুমন, নহরাল ফরহাদ দোয়েল, মাসুদ রানা, যুবদলের কর্মী পাভেল, মিজানের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
গতকাল বৃহস্পতিবার এ মামলার রায়ের দিন মামলার ৬ আসামিকে দুটি ধারায় তিন মাস করে কারাদণ্ড ও অপর ৬ আসামিকে বেকসুর খালাস প্রদান করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়