ঢামেকে আগুন আতঙ্ক, রোগীর স্বজনদের ছুটাছুটি

আগের সংবাদ

কড়া নির্দেশনা কার্যকরে ঢিলেমি

পরের সংবাদ

দুই বাসের পাল্লাপাল্লি : এবার কেড়ে নিল এক কিশোর হকারের প্রাণ

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীতে দুই বাসের পাল্লাপাল্লিতে মাঝখানে চাপা পড়ে রাকিব (১৪) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকালে মগবাজার মোড়ে আজমেরী গেøারীর দুই বাসের পাল্লাপাল্লিতে এ দুর্ঘটনা ঘটে। নিহত রাকিব বাসে হকারি করত। এ ঘটনায় ঘাতক দুই বাস আটক করা গেলেও চালক পালিয়েছে। এদিকে রাজধানীর ওয়ারীতে ভাড়া নিয়ে তর্কাতর্কির ঘটনায় এক যাত্রীকে বাস থেকে ফেলে দিয়ে হত্যার অভিযোগ উঠেছে। নিহত যাত্রীর নাম- ইরফান আহম্মেদ (৪৮)। রাজধানীর ওয়ারীতে জয়কালী মন্দির মোড়ে গতকাল বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। ঘাতক বাস আটক করা গেলেও হেলপার পলাতক রয়েছে।
রাজধানীর মগবাজার মোড়ে যাত্রাবাহী দুই বাসের চাপায় নিহত রাকিবুল ইসলাম রাকিব ময়মনসিংহের ধোবাউরা উপজেলার গাছুয়াপাড়া গ্রামের নুরুল ইসলামের ছেলে। ২ ভাই ১ বোনের মধ্যে মেজ ছিল সে। রাজধানী মগবাজারের পেয়ারাবাগের বাসিন্দা তারা। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা পথচারী হারুন অর রসিদ জানান, মগবাজার মোড়ে গাজীপুরগামী আজমেরী পরিবহনের বাস প্রতিযোগিতা করে চালাচ্ছিল। তখন সামনের দুটি বাসের মাঝে চাপা পড়ে ওই কিশোর। রক্তাক্ত অবস্থায় দেখতে পেয়ে তাকে দ্রুত

হাসপাতালে নিয়ে আসা হয়। তার সঙ্গে আসা লোকমান নামের এক কিশোর জানায়, আশপাশের লোকজন জানিয়েছে ওই কিশোর বাসে হকারি করে মাস্ক বিক্রি করত। দুর্ঘটনা ঘটার পর দুটি বাসেরই চালক ও হেলপার বাস রেখে পালিয়ে গেছে। তার বাবা নুরুল ইসলাম জানান, তিনিও মগবাজার মোড়ে পান-বিড়ি বিক্রি করেন। রাকিব গাড়িতে গাড়িতে ফেরি করে মাস্ক বিক্রি করত। সন্ধ্যার দিকে তিনি খবর পান রাকিব দুই বাসের মাঝে চাপা পড়েছে। পরে হাসপাতালে গিয়ে ছেলের লাশ দেখতে পান। এ বিষয়ে রমনা থানার ওসি মনিরুল ইসলাম ভোরের কাগজকে বলেন, এ ঘটনায় ঘাতক দুই বাস আটক করা গেলেও চালক পলাতক রয়েছেন। তাদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।
এদিকে ওয়ারীতে মৃত ইরফানের সহকর্মী আব্দুল কাদের জানান, নবাবপুরে একটি ইলেকট্রিক দোকানে কাজ করতেন তিনি। তার বাসা ডেমরায়। সকালে ডেমরা থেকে গ্রিনবাংলা বাসে করে নবাবপুরে কাজে আসছিলেন তিনি। তিনি আরো জানান, ঘটনাস্থল থেকে জানতে পেরেছি বাসের হেলপারের সঙ্গে ভাড়া নিয়ে তর্কাতর্কি হয় ইরফানের। একপর্যায়ে বাসের হেলপার তাকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। এতে রাস্তায় পড়ে গিয়ে অচেতন হয়ে পড়েন তিনি। পরে তাকে ঢামেক হাসপাতালে নেয়া হয়। মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন ইরফানের স্বজনরা। নিহতের বড় ভাই রায়হান জানান, ডেমড়া সারুলিয়া বড় ভাঙ্গা এলাকায় তাদের নিজেদের বাড়ি। ইরফান এক মেয়ে ও স্ত্রী ইসমত আরা রুমাকে নিয়ে সেখানেই থাকতেন। তার বাবা মৃত আলমগীর হোসেন। তারা এই ঘটনার বিচার দাবি করেছেন। ওয়ারী থানার ওসি কবির হোসেন হাওলাদার ভোরের কাগজকে বলেন, স্থানীয়রা বাসের হেলপার মোজাম্মেলকে আটক করেছিল। তবে কৌশলে পালিয়ে যায় সে। ইরফানের মরদেহ ঢামেক মর্গে রাখা হয়েছে। মোজাম্মেলকে ধরতে কাজ করছে পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়