ঢামেকে আগুন আতঙ্ক, রোগীর স্বজনদের ছুটাছুটি

আগের সংবাদ

কড়া নির্দেশনা কার্যকরে ঢিলেমি

পরের সংবাদ

দল জিতলেও অসন্তুষ্ট রোনালদো

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রেন্টফোর্ডকে ৩-১ গোলে হারিয়ে দুই ম্যাচ পর জয়েও ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। গতকাল ব্রেন্টফোর্ডের বিপক্ষে মাঠে নেমেছিল রেড ডেভিলসরা।
স্কোয়াডে ক্রিশ্চিয়ানো রোনালদো, ব্রুনো ফার্নান্দেজ, রাফায়েল ভারানদের মতো তারকার মেলা। তবুও ম্যানচেস্টার ইউনাইটেডের পারফরম্যান্সে নেই সেরকম ধারাবাহিকতা। প্রিমিয়ার লীগে বার্নলির বিপক্ষে ৩-১ গোলের দাপুটে জয় দিয়ে বছর শেষ করেছিল রাংনিকের দল। কিন্তু বছরের শুরুটা তাদের পরপর দুই ম্যাচেই ছিল জয়শূন্য। বিগত কয়েক ম্যাচে নিতম্বের চোটের কারণে ক্রিশ্চিানো রোনালদো খেলতে না পারলেও ব্রেন্টফোর্ডের সঙ্গে ম্যাচে মাঠে দেখা গিয়েছে তাকে। তারকা খেলোয়াড় দলে ফিরলেও উলভসের সঙ্গে পরাজয় ও অ্যাস্টন ভিলার সঙ্গে ড্র করার কারণে ব্রেন্টফোর্ড ম্যাচে বেশ চাপে ছিলেন ম্যানচেস্টার ইউনাইটেড। সব চাপের মোকাবিলা করে ফর্মে ফেরা ব্রুনো ফার্নান্ডেজের সুবাদে জয় নিয়ে মাঠ ছেড়েছে ইংলিশ চ্যাম্পিয়নরা। দলের হয়ে প্রতিপক্ষের মাঠে একটি করে গোল করেছেন অ্যান্থনি এলাঙ্গা, ম্যাসন গ্রিনডউড ও মার্কাস রাশফোর্ড। ম্যাচের শুরুতে রেড ডেভিলসদের থেকে তুলনামূলক এগিয়েছিল ব্রেন্টফোর্ড। কিন্তু রাল্ফ রাংনিকের গোলকিপার ডেভিড দে হেয়ারের একাধিক সেভের কারণে গোলশূন্য নিয়ে শেষ করতে হয়েছে প্রথমার্ধ্ব। বিরতির পর ব্রুনোর ক্রস থেকে রোনালদোর হেড বারে লেগে ফিরে আসলেও পরবর্তীতে অ্যান্থনি ইলাঙ্গার গোলে এগিয়ে যায় ম্যানইউ। ৫৫তম মিনিটে ম্যানইউয়ে হয়ে প্রথম গোলটি করেন ইলাঙ্গা। এর ৭ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ম্যাসন গ্রিনউড। ম্যাচের ৬২ মিনিটে ব্রুনোর দুর্ধর্ষ পাস থেকে ফাঁকা গোলে বল জড়িয়ে ইউনাইটেডের ব্যবধান দ্বিগুণ করেন তিনি। ম্যাচের ৭৭তম মিনিটে ব্রুনোর অ্যাসিস্ট থেকেই গোল করে ৩-০ গোলে এগিয়ে নিয়ে যান রোনালদোর সাবস্টিটিউটে নামা মার্কাস রাশফোর্ড। ফার্নান্দেজের পাস ডি-বক্সে পেয়ে জোরালো শর্টে স্কোরলাইন ৩-০ করেন এই ইংলিশ ফরোয়ার্ড। ৮৫ মিনিটে ব্রেন্টফোর্ডের হয়ে ইভার টনি একটি গোল পরিশোধ করেছিলেন। কিন্তু ইভার টনির এই গোল দলের জন্য কোনোরকম ইতিবাচক দিক বয়ে আনতে পারেনি।
তিন গোল হজমের পর শেষ দিকে একটি গোল পরিশোধ করে ব্রেন্টফোর্ড কেবল হারের ব্যবধানই কমিয়েছে। গোটা ম্যাচজুড়ে ম্যান ইউনাইটেডের হয়ে দাপট দেখিয়েছেন ব্রুনো। কিন্তু দলীয় হিসাব করলে ব্রেন্টফোর্ড ছিলেন অনেকাংশে এগিয়ে। সম্পূর্ণ ম্যাচে রেড ডেভিলসরা অধিকাংশ সময় নিজেদের দখলে বল রাখলেও শর্ট নিতে পেরেছেন সর্বসাকুল্যে ১৩টি। যার মধ্যে গোলের উদ্দেশ্য ছিল মাত্র ৫টি। অপরদিকে, ব্রেন্টফোর্ডের নেয়া ১৮টি শর্টের ৮টি শর্ট ছিল গোল উদ্দেশ্য। বর্তমানে ২১ ম্যাচে ১০ জয় ও পাঁচ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে রয়েছে ম্যানইউ। পরপর তিন ম্যাচে পরাজিত হয়ে ১৪ নম্বরে থাকা ব্রেন্টফোর্ডের পয়েন্ট ২৩। ২২ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ কম খেলে লিভারপুল ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।
ম্যাচের ৭১তম মিনিটে চোট থেকে ফিরে আসা রোনালদোকে উঠিয়ে নিয়েছিলেন ইউনাইটেড কোচ রাংনিক। কোচের এ সিদ্ধান্তে, মাঠেই ক্ষোভ প্রকাশ করেন পর্তুগিজ তারকা। কোচের এই সিদ্ধান্তকে মেনে নিত না পারায় মাঠ ছাড়ার সময় কোচকে উপেক্ষা করে পাশ কাটিয়ে চলে যান তিনি। কোটও ছুড়ে ফেলে দিয়েছিলেন। এক পর্যায়ে বেঞ্চে কোচের সঙ্গে কথা বলার সময়ও অসন্তোষ আড়াল করেননি সিআর সেভেন। পর্তুগিজ তারকার এভাবে হতাশা প্রকাশ করা দেখে তার সতীর্থরাও কিছুটা বিব্রতকর পরিস্থিতিতে পড়ে গিয়েছিল।
রোনালদোর ক্ষোভ, হতাশার কারণ বুঝতে পেরে রাংনিক জানান, ‘দল ও তার স্বার্থেই তাকে তুলে নেয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। ক্ষোভ-হতাশা প্রকাশ করা এটা স্বাভাবিক। সে একজন স্ট্রাইকার এবং গোল করতে চায়। ছোটখাটো চোট কাটিয়ে সে ফিরেছিল এবং আমার কাছে যে বিষয়টি মাথায় রাখা গুরুত্বপূর্ণ সেটা হচ্ছে কয়েকদিন পর আরো একটা ম্যাচ আছে আমাদের। অ্যাস্টন ভিলা ম্যাচের মতোই বেন্টফোর্ডের বিপক্ষে আমরা ২-০ গোলে এগিয়ে ছিলাম। ব্যবধানটা ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছিলাম আমি এবং পাঁচ ডিফেন্ডারের ছকে খেলাটা ছিল সঠিক সিদ্ধান্ত।”
ইংলিশ প্রিমিয়ার লিগের অপর ম্যাচে লেস্টারের মাঠে গতকাল এমন রোমাঞ্চকর ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ম্যাচে সময় যত গড়িয়েছিল, উত্তেজনা ততই বেড়েছিল। প্রথমার্ধ্বে ১-১ গোলে সমতায় ছিল দুই দল। বিরতির পর ৭৬ মিনিটে এগিয়ে যায় লেস্টার। নির্ধারিত সময় পর্যন্ত লেস্টার এই গোল ব্যবধানে এগিয়ে থাকলেও যোগ করা সময়ের শেষ অঙ্ক ৯৫ ও ৯৭ মিনিটে বদলি হয়ে নামা ডাচ ফরোয়ার্ড স্টিভ বারউইন এর জোড়া গোলে এক অবিস্মরণীয় জয় তুলে নেয় টটেনহাম। অন্যদিকে কোপা দেল রেতে প্রতিপক্ষের মাঠে অ্যাথলেটিকো মাদ্রিদকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল সোসিয়েদাদ। এই পরাজয়ের মাধ্যমে কোপা দেল রে থেকে ছিটকে পড়েছেন অ্যাথলেটিকো মাদ্রিদ। সোসিয়েদের মাঠ আনোয়েতায় স্বাগতিক সমর্থকদের আক্রমণের শিকারও হয়েছিল অ্যাথলেটিকোর খেলোয়াড় ও স্টাফ বহনকারী বাস। সোসিয়েদেরে সমর্থকরা ইটপাটকেল ছুড়ে বাসের তিনটি জানালা ভেঙে ফেলেছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়