ঢামেকে আগুন আতঙ্ক, রোগীর স্বজনদের ছুটাছুটি

আগের সংবাদ

কড়া নির্দেশনা কার্যকরে ঢিলেমি

পরের সংবাদ

ডিএনসিসি : দশ দিনে ৫ লাখ মাস্ক বিতরণের উদ্যোগ

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জনসচেতনতা বাড়াতে আগামীকাল শনিবার থেকে শুরু হবে ঢাকা উত্তর সিটি কপোরেশনের (ডিএনসিসি) ১০ দিনব্যাপী ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইন। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। গতকাল বৃহস্পতিবার সকালে জুম প্ল্যাট ফরমে আয়োজিত এ ক্যাম্পেইনসংক্রান্ত সভায় সভাপতির বক্তব্যে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এসব তথ্য জানান। সভায় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং কাউন্সিলররা উপস্থিত ছিলেন।
মেয়র বলেন, ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে সংরক্ষিত ও সাধারণ মিলে ৭২ জন কাউন্সিলরের মাধ্যমে প্রতিদিন সকাল সাড়ে দশটা থেকে শুরু হওয়া ক্যাম্পেইনে ১০ দিনে প্রায় ৫ লাখ মাস্ক বিতরণ করা হবে। শপিংমল, বাসস্ট্যান্ড ও কাঁচাবাজারসহ জনসমাগমস্থলে এই ক্যাম্পেইন পরিচালিত হবে।
এর আগে স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রমের আওতায় ২১ লাখ ১৬ হাজার ৪০০ মাস্ক, ১ লাখ ৩৩ হাজার ৭৫০ বোতল হ্যান্ড স্যানিটাইজার, ৫০ হাজার তিন স্তর বিশিষ্ট কাপড়ের মাস্ক, ২ হাজার বোতল (২৫০ মিলি) লিকুইড হ্যান্ডওয়াশ, ২ লাখ ৪০ হাজার সাবান বিতরণ করা হয়েছে বলে উল্লেখ করেন মেয়র আতিক। এছাড়াও বস্তি এলাকায় প্রান্তিক জনগণের জীবনমান উন্নয়ন প্রকল্প আরো ২ লাখ ৫০ হাজার সাবান বিতরণ করেছে বলেও জানান তিনি।
তিনি আরো বলেন, ডিএনসিসির মহাখালী মার্কেটকে ১ হাজার শয্যাবিশিষ্ট ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে রূপান্তর করা হয়েছে। এটি দেশের সর্ববৃহৎ করোনা হাসপাতাল। এই হাসপাতালে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দেয়া হচ্ছে।

এ সময় করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় জনসচেতনতামূলক বার্তা মাইকিং করে প্রতিটি ওয়ার্ডে প্রচারের নির্দেশনা দেন মেয়র। এছাড়াও প্রতি শুক্রবার জুমার নামাজে মুসল্লিদের মাঝে মাস্ক বিতরণ এবং জনস্বার্থে জারি করা সরকারি নির্দেশনাগুলো মসজিদের মাইকে প্রচারের কথা উল্লেখ করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়