ঢামেকে আগুন আতঙ্ক, রোগীর স্বজনদের ছুটাছুটি

আগের সংবাদ

কড়া নির্দেশনা কার্যকরে ঢিলেমি

পরের সংবাদ

উখিয়ায় ৮০ হাজার পিস ইয়াবা জব্দ : মাদক ব্যবসায়ীর সঙ্গে বিজিবির গোলাগুলি

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ার বালুখালি এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে মাদক ব্যবসায়ীদের গোলাগুলির ঘটনা ঘটেছে। অভিযানে ৮০ হাজার পিস ইয়াবা আটক করা হলেও কোনো মাদক ব্যবসায়ী গ্রেপ্তার হয়নি। গত বুধবার গভীর রাতে দক্ষিণ বালুখালি এলাকা থেকে এই বিপুল পরিমাণ ইয়াবা আটক করা হয়। এসব ইয়াবার দাম ২ কোটি ৪০ লাখ টাকা বলে বিজিবি জানিয়েছে।
বিজিবি সূত্র জানায়, বুধবার রাতে উখিয়ার বালুখালি বিওপি’র সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কয়েকজন ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করবে। এই খবর পাওয়ার পর ওই এলাকায় গোয়েন্দা নজরদারি ও টহল জোরদার করা হয়। এরপর গভীর রাতে কয়েকজন ইয়াবা ব্যবসায়ী পায়ে হেঁটে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের দিকে আসতে দেখে বিজিবির টহল দল তাদের চ্যালেঞ্জ করে। তখন সশস্ত্র ইয়াবা পাচারকারীরা বিজিবি টহল দলের সদস্যদের লক্ষ্য করে অতর্কিতভাবে গুলিবর্ষণ করতে থাকে। বিজিবি সদস্যরাও মাদক ব্যবসায়ীদের লক্ষ্য করে পাল্টা গুলি করে। গোলাগুলির এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা একটি ব্যাগ ফেলে দ্রুত পাহাড়ী গহীন জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। ঘটনাস্থলে কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। এরপর বিজিবি সদস্যরা ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে মাদক ব্যবসায়ীদের ফেলে যাওয়া ব্যাগটি উদ্ধার করে। ব্যাগে ৮০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। এসব ইয়াবার আনুমানিক মূল্য ২ কোটি ৪০ লাখ টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়