ঢামেকে আগুন আতঙ্ক, রোগীর স্বজনদের ছুটাছুটি

আগের সংবাদ

কড়া নির্দেশনা কার্যকরে ঢিলেমি

পরের সংবাদ

আটোয়ারী : উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের সামনের দোকান উচ্ছেদের দাবি

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পঞ্চগড় প্রতিনিধি : জেলার আটোয়ারীতে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের সামনে দোকানঘর নির্মাণ বন্ধ ও উচ্ছেদের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ দাবিতে স্মারকলিপিও দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে আটোয়ারী সুশীল সমাজের ব্যানারে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের সামনে এ কর্মসূচি পালিত হয়।
পঞ্চগড় জেলা পরিষদের তত্ত্বাবধানে ১০টিরও বেশি দোকানঘর নির্মাণকাজ শেষ করা হয়েছে। আরো ঘর নির্মাণের কাজ অব্যাহত রয়েছে। হাসপাতালের সামনে দোকান নির্মাণ করা হলে হাসপাতালের চিকিৎসাসেবা ব্যাহত হবে বলে মনে করেন স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধিরা। পাশাপাশি হাসপাতাল এলাকার পরিবেশ এবং হাসপাতালের সৌন্দর্য নষ্ট হবে। জেলা পরিষদের এহেন জনস্বার্থবিরোধী কর্মকাণ্ডে ক্ষুব্ধ এলাকাবাসী। তারা অবিলম্বে এসব দোকান উচ্ছেদের দাবি জানিয়েছেন। অন্যথায় লাগাতার প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন মানববন্ধনের আয়োজকরা।
মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুসফিকুল আলম হালিমের কাছে একটি স্মারকলিপি পেশ করা হয়।
মানববন্ধনে আটোয়ারী সুশীল সমাজের আহ্বায়ক অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ফজলুল করিম, প্রধান শিক্ষক মো. আব্দুল কুদ্দুস প্রমুখ। মো. ফজলুল করিম জানান, আটোয়ারী হাসপাতালের সীমানা ঘেঁষা জমিটি জেলা পরিষদের সম্পত্তি। দীর্ঘদিন ধরে এই জমিটি পরিত্যক্ত ছিল। সম্প্রতি জেলা পরিষদ রাতের আঁধারে এই জমিতে ঘর নির্মাণ করছে।

প্রতিটি ঘরের জন্য ৫ থেকে ৮ লাখ টাকা জামানত নিয়ে এসব ঘর বরাদ্দ দেয়া হচ্ছে। হাসপাতাল সংলগ্ন এ জায়গায় দোকানঘর নির্মাণ করা হলে হাসপাতালের রোগীরা দুর্ভোগে পড়বেন এবং চিকিৎসাসেবায় বিড়ম্বনার সৃষ্টি হবে।
এ বিষয়ে পঞ্চগড় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল আলীম খান ওয়ারেসীর মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়