সেশনজট নিরসনে গ্রীষ্মকালীন ছুটি কমাল ঢাবি

আগের সংবাদ

কী নির্দেশনা পেলেন ডিসিরা : জনগণের সেবক হতে হবে > খাদ্য নিরাপত্তা-বাজার স্থিতিশীল রাখা > সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ প্রতিরোধ

পরের সংবাদ

সুগন্ধায় লঞ্চে অগ্নিকাণ্ড : তিন মালিকসহ সাতজনের জামিন নামঞ্জুর

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঝালকাঠিতে সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় নৌপরিবহন অধিদপ্তরের দায়ের করা মামলায় তিন মালিকসহ সাতজনের জামিন নামঞ্জুর করে কারাগারে আটক রাখার আদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার নৌ-আদালতের বিচারক স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জয়নাব বেগম এ আদেশ দেন।
আসামিরা হলেন- মেসার্স আল আরাফ এন্ড কোম্পানির তিন মালিক হামজালাল শেখ, শামিম আহম্মেদ, রাসেল আহাম্মেদসহ লঞ্চের ইনচার্জ মাস্টার রিয়াজ সিকদার, ইনচার্জ চালক মাসুম বিল্লাহ, দ্বিতীয় মাস্টার খলিলুর রহমান এবং দ্বিতীয় চালক আবুল কালাম। গতকাল কারাগার থেকে আসামিদের আদালতে হাজির করে পুলিশ। এ সময় তাদের আইনজীবী জাহাঙ্গীর হোসেন জামিনের আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক আসামিদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে আটক রাখার আদেশ দেন।
গত ২৬ ডিসেম্বর একই আদালতে আটজনের বিরুদ্ধে মামলা করে নৌঅধিদপ্তর। এতে বলা হয়, ২৩ ডিসেম্বর আনুমানিক সন্ধ্যা ৬টার দিকে সদরঘাট থেকে যাত্রী নিয়ে এমভি অভিযান-১০ বরগুনার উদ্দেশে ছেড়ে যায়। লঞ্চটি ঝালকাঠির নলছিটি থানা এলাকা অতিক্রম করার পর সুগন্ধা নদীতে থাকা অবস্থায় রাত ৩টায় ইঞ্জিন রুমে আগুন লাগে। সেই আগুন ছড়িয়ে পড়ে সারা লঞ্চে। এতে ৪৪ জন যাত্রী পুড়ে মারা যান, দগ্ধ হন ১৫০ জন যাত্রী। ইঞ্জিন রুমের বাইরে অননুমোদিতভাবে অনেক ডিজেলবোঝাই ড্রাম ও রান্নায় ব্যবহৃত গ্যাস সিলিন্ডার ছিল বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়