সেশনজট নিরসনে গ্রীষ্মকালীন ছুটি কমাল ঢাবি

আগের সংবাদ

কী নির্দেশনা পেলেন ডিসিরা : জনগণের সেবক হতে হবে > খাদ্য নিরাপত্তা-বাজার স্থিতিশীল রাখা > সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ প্রতিরোধ

পরের সংবাদ

ষষ্ঠ ধাপে ইউপি নির্বাচন : ৭২ ঘণ্টার নিষেধাজ্ঞা বাইক চলাচলে

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ষষ্ঠ ধাপে ২১৯টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ৭২ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে আগামী ২৯ জানুয়ারি রাত ১২টা থেকে ১ ফেব্রুয়ারি রাত ১২ পর্যন্ত এসব ইউপিতে এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। ষষ্ঠ ধাপে ৩১ জানুয়ারি দেশের ২১৯টি ইউপিতে ভোট নেবে ইসি।
গতকাল বুধবার ইসির নির্বাচন পরিচালনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, সড়ক পরিবহন মন্ত্রণালয়কে এ-সংক্রান্ত নির্দেশনা পাঠানো হয়েছে। জেলা প্রশাসক নির্দেশনাটি বাস্তবায়ন করবে।
নির্দেশনায় উল্লেখ করা হয়েছে, ষষ্ঠ ধাপে ২১৯টি ইউপিতে সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিনের আগের মধ্যরাত অর্থাৎ ৩০ জানুয়ারি দিবাগত রাত ১২টা থেকে ৩১ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টার জন্য সব যন্ত্রচালিত যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া ২৯ জানুয়ারি দিবাগত রাত ১২টা থেকে ১ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।
রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্ব›দ্বী প্রার্থী/তাদের নির্বাচনী এজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে নিষেধাজ্ঞা শিথিলযোগ্য। এছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।
এদিকে জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ নিষেধাজ্ঞা শিথিলের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়