সেশনজট নিরসনে গ্রীষ্মকালীন ছুটি কমাল ঢাবি

আগের সংবাদ

কী নির্দেশনা পেলেন ডিসিরা : জনগণের সেবক হতে হবে > খাদ্য নিরাপত্তা-বাজার স্থিতিশীল রাখা > সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ প্রতিরোধ

পরের সংবাদ

লঙ্কানদের লজ্জায় ডুবিয়ে সমতায় ফিরল জিম্বাবুয়ে

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে জিতে শ্রীলঙ্কার বিপক্ষে সমতায় ফিরেছে জিম্বাবুয়ে। পাল্লেকেলেতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিকদের ২২ রানে হারিয়েছে ক্রেইগ আরভিনের দল। সিরিজের প্রথম ওয়ানডেতে ৫ উইকেটে হারের পর এই জয়ে সমতা টেনেছে সফরকারীরা। পাল্লেকেলেতে জিম্বাবুয়ে আগে ব্যাট করতে নেমে অধিনায়ক ক্রেইগ আরভিনের ৯১ রানের ইনিংসে ভর করে ৮ উইকেটে ৩০২ রান করল। জবাবে ৯৪ বলে ৭ চার ও ৪ ছক্কায় সেঞ্চুরি হাঁকান শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। তাতেও শেষ রক্ষা হয়নি। ৯ উইকেট হারিয়ে তারা করতে পারে ২৮০ রান। ২২ রানের দারুণ এক জয়ে সিরিজে সমতা ফেরায় জিম্বাবুয়ে।
আরভিন ছাড়া অর্ধশত রান করেছেন সিকান্দার রাজা। তিনি ৪৬ বলে ৪ চার ও ১ ছক্কায় ৫৬ রান করেন। ৪৮ রান করেন শন উইলিয়ামস। তৃতীয় উইকেট জুটিতে অধিনায়কের সঙ্গে ১০৬ রান তোলেন তিনি। ৪৭ রান আসে রেগিস চাকাবার ব্যাট থেকে। বল হাতে শ্রীলঙ্কার জেফারি ভ্যান্ডার্সি ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন নুয়ান প্রদীপ। আর ১টি করে উইকেট নেন চামিকা করুণারতেœ ও মাহিশ থিকশানা।
ব্যাট হাতে শানাকা ছাড়া কামিন্দু মেন্ডিস ৫৭ রান করেন। পঞ্চম উইকেটে অধিনায়কের সঙ্গে ১১৮ রানের ইনিংস খেলে জয়ের সম্ভাবনা জাগান তিনি। চামিকা ৩৪ রান করেন। ষষ্ঠ উইকেটে অধিনায়কের সঙ্গে ৬৬ রান করেন তিনি। বল হাতে জিম্বাবুয়ের জয়ে অবদান রাখেন তেন্দাই চাতারা ও ব্লেসিং মুজারাবানি। তারা ৩টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন ওয়েসলি মাদভেরে ও রিচার্ড এনগারাভা। ১০ চারে ৯৮ রান করে আরভিন হন ম্যাচসেরা।

প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের টপ অর্ডার ব্যাটসম্যানরা প্রায় সবাই রান পেয়েছেন। উদ্বোধনী জুটিতে ৫৯ রান যোগ করেন তাকুদজওয়ানাশে কাইতানো ও রেজিস চাকাভা। ২৮ বলে ২৬ রান করে কাইতানো ও ৫০ বলে ৪৭ রান করে আউট হন চাকাভা। এরপর শন উইলিয়ামসের সঙ্গে ১০৬ রানের বড় জুটি গড়েন অধিনায়ক ক্রেইগ আরভিন। ৫৬ বলে ৪৮ রান করে উইলিয়ামস ফিরলে ভাঙে এই জুটি। সেঞ্চুরির দ্বারপ্রান্তে ছিলেন আরভিন। দুর্ভাগ্য তার। ৯৮ বলে ১০ বাউন্ডারিতে ৯১ রান করে মহেশ থিকসানার বলে বোল্ড হন তিনি। শেষদিকে সিকান্দার রাজার ৪৬ বলে ৫৬ রানের ঝড়ো ইনিংসে তিনশোর্ধ্ব সংগ্রহ পেয়ে যায় জিম্বাবুয়ে। শ্রীলঙ্কার পক্ষে ৫১ রানে ৩টি উইকেট নেন জেফ্রে ভেন্ডারসে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ১-১ এ সমতায় বিরাজ করায় আগামীকাল সিরিজের তৃতীয় ম্যাচ অঘোষিত ফাইনালে পরিণত হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়