সেশনজট নিরসনে গ্রীষ্মকালীন ছুটি কমাল ঢাবি

আগের সংবাদ

কী নির্দেশনা পেলেন ডিসিরা : জনগণের সেবক হতে হবে > খাদ্য নিরাপত্তা-বাজার স্থিতিশীল রাখা > সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ প্রতিরোধ

পরের সংবাদ

‘লও ঠেলা’ গ্রুপের হোতা দশের বাবুসহ গ্রেপ্তার ৯

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে ‘লও ঠেলা’ গ্রুপের হোতা বাবু ওরফে দশের বাবুসহ ৯ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা বাকিরা হলেন ফোরকান (২২), পলাশ (২৩), সুমন (২২), সাগর (২৩), রাজন (২৩), নাজিম (২৪), শাকিল (২০) ও মিলন (২১)। এ সময় তাদের কাছ থেকে ২টি চাপাতি, ৫টি ছুরি, ১টি স্টিলের পাইপ, ১টি হোল্ডিং চাকু ও ১টি চেইন পাওয়া যায়। র?্যাব-২ এর কমান্ডিং অফিসার (সিও) লে. কর্নেল আবু নাঈম মো. তালাত গতকার বুধবার বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, আটককৃতরা ‘লও ঠেলা’ নামে কিশোর গ্যাং চক্রের সক্রিয় সদস্য। দলের হোতা বাবু ওরফে দশের বাবু। তারা দীর্ঘদিন ধরে রাজধানীর মোহাম্মদপুরসহ বিভিন্ন স্থানে ডাকাতি, সন্ত্রাসী কর্মকাণ্ড, মাদক কেনাবেচা, ছিনতাই ও চাঁদাবাজি কার্যক্রম চালিয়ে আসছিল। গ্রুপের প্রধান দশের বাবু জিজ্ঞাসাবাদে জানায়, সে ২০০০ সালে মায়ের সঙ্গে নড়াইল থেকে ঢাকায় আসে। প্রথমে মায়ের সঙ্গে থাকত। পরবর্তীতে সে গাড়ির হেলপার, হোটেল পরিষ্কারের চাকরিসহ বিভিন্ন পেশায় নিয়োজিত ছিল। কাজের ফাঁকে সে মাদকের প্রতি আসক্ত হয়ে পড়ে। মাদকের টাকার জন্য মায়ের সঙ্গে প্রায়ই তার ঝগড়া হতো। পরবর্তীতে মাদকের টাকার জন্য ছোট ছোট চুরি, ছিনতাইয়ের মাধ্যমে অপরাধ জগতে হাতেখড়ি হয়। ২০১৪ সালে ‘ভাইব্বা ল কিং’ কিশোর গ্যাংয়ের সঙ্গে পরিচয় হয়। এ বাহিনীতে যোগদানের মাধ্যমে তার অপরাধের মাত্রা আরো বেড়ে যায়। সে বাহিনীর সঙ্গে মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ড এবং মাদক কেনাবেচায় জড়িয়ে পড়ে।
তিনি আরো জানান, একসময় তার কুখ্যাতি ছড়িয়ে পড়লে অপরাধ জগতে সে ‘দশের বাবু’ নামে খেতাব পায়। পরবর্তীতে তাদের নিজেদের মধ্যে অন্তর্কোন্দলে ‘ভাইব্বা ল কিং’ গ্রুপ থেকে আলাদা হয়ে ২০১৭ সাল থেকে ‘লও ঠেলা’ গ্রুপ নামে দুর্ধর্ষ এক গ্রুপ গড়ে তোলে। গ্রেপ্তার বাবু বখে যাওয়া ছেলেদের তার গ্রুপে যুক্ত করত। মোহাম্মদপুরের ঢাকা উদ্যান, বসিলা, চাঁদ উদ্যান এলাকায় ডাকাতি, চাঁদাবাজি, ছিনতাই, মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধে সম্পৃক্ত ‘লও ঠেলা’ গ্রুপ। এছাড়া জবর দখল, ভাড়ায় শক্তি প্রদর্শন এবং আধিপত্য বিস্তারসহ নানা অপকর্মে তাদের ব্যবহার করে বাবু। বাবুর বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় অস্ত্র, ডাকাতি, দস্যুতা, মাদক, ছিনতাইসহ ৬টি মামলা রয়েছে। আটক অন্যরাও বিভিন্ন পেশার আড়ালে অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়