সেশনজট নিরসনে গ্রীষ্মকালীন ছুটি কমাল ঢাবি

আগের সংবাদ

কী নির্দেশনা পেলেন ডিসিরা : জনগণের সেবক হতে হবে > খাদ্য নিরাপত্তা-বাজার স্থিতিশীল রাখা > সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ প্রতিরোধ

পরের সংবাদ

মিরসরাইয়ে ৪৬ প্রান্তিক খামারি পেল সহায়তা

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি : ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম (এনএটিপি) প্রকল্পের অর্থায়নে ৪৬ প্রান্তিক পর্যায়ের খামারিকে সহায়তা দেয়া হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টায় মিরসরাই উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে নগদ অর্থসহ এ সহায়তা দেয়া হয়।
ওইদিন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম এন জামিউল হিকমা প্রান্তিক পর্যায়ের ৪৬ খামারিকে গরুর খাবার, গামলা (খাবার পাত্র), চিটাগুড়, ওষুধ, উন্নতজাতের মুরগি, তৈরি করা মুরগির ঘর উপহার দেন। এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শ্যামল চন্দ্র পোদ্দার, ভেটেরিনারি সার্জন ডা. জয়িতা বসু, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মোহাম্মদ মিনহাজুল করিম, ডা. মো. ফরিদুল ইসলাম প্রমুখ। বিতরণ শেষে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শ্যামল চন্দ্র পোদ্দার জানান, ২০২১-২২ অর্থবছরের এনএটিপি ২-এর আওতায় প্রান্তিক পর্যায়ের খামারিদের বিশেষ করে পরিবার কেন্দ্রিক যারা গাভী, গরু মোটাতাজাকরণ ও মুরগি পালন করে তাদের মধ্য থেকে এ বছর ৪৬ জনকে এসব সহায়তা দেয়া হয়। এ সময় প্রত্যেককে ৩শ টাকা হারে ব্রিফিং ভাতাও দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়