সেশনজট নিরসনে গ্রীষ্মকালীন ছুটি কমাল ঢাবি

আগের সংবাদ

কী নির্দেশনা পেলেন ডিসিরা : জনগণের সেবক হতে হবে > খাদ্য নিরাপত্তা-বাজার স্থিতিশীল রাখা > সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ প্রতিরোধ

পরের সংবাদ

ভোরের কাগজে সংবাদ প্রকাশ : ঘর পেলেন মহম্মদপুরের সেই প্রার্থনা রানী

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মুরাদ হোসেন, মহম্মদপুর (মাগুরা) থেকে : দৈনিক ভোরের কাগজে সংবাদ প্রকাশের পর সরকারি ঘর পেলেন মহম্মদপুর উপজেলা সদর বাজাররানগর গ্রামের বাসিন্দা স্বামীহারা প্রার্থনা রানী। স্বামী শংকর কুমার বিশ্বাস মারা যাওয়ার পর অসহায় হয়ে পড়ে প্রার্থনা রানী। অন্যের বাড়ি কাজ করে অনাহারে-অর্ধাহারে দিন কাটে তার। দিন শেষে তিন মেয়েকে নিয়ে ছোট একটি ভাঙা ঘরে মানবেতর জীবনযাপন করে আসছেন।
‘ঘরের অভাবে মানববেতর জীবনযাপন, তিন মেয়েকে নিয়ে অর্ধাহারে দিন কাটে প্রার্থনা রানীর’ এই শিরোনামে গত ১০ ডিসেম্বর দৈনিক ভোরের কাগজে খবরটি প্রকাশিত হয়।
এরপর উপজেলা প্রশাসনের দৃষ্টিতে আসে সংবাদটি। অবশেষে ক্ষুদ্র ও নৃগোষ্ঠীদের জন্য বরাদ্দকৃত ঘরের থেকে একটি ঘরের বরাদ্দ পান প্রার্থনা রানী।
গতকাল বুধবার বিকালে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেয়া গৃহ নির্মাণকাজের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোমিনুল ইসলাম, সদর ইউপির সদস্য মো. মোরাদ হোসেন, প্রেস ক্লাব মহম্মদপুরের সাধারণ সম্পাদক মাহমুদুন নবী ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক কানু তেওয়ারী।
ঘর উদ্বোধনের সময় আবেগাপ্লুত হয়ে পড়েন প্রার্থনা রানী। এ সময় তিনি প্রধানমন্ত্রী, প্রশাসনের কর্মকর্তা ও সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, খুব কষ্ট করে চলি। পাকা ঘরে থাকব স্বপ্নেও ভাবিনি। ঘর পেয়ে খুব ভালো লাগছে। আমাদের মতো গরিবের শেষ আশ্রয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল জানান, মুজিববর্ষে কোনো পরিবার গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রীর এমন দিকনির্দেশনায় প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি।
প্রার্থনা রানীকে নিয়ে সংবাদটি হৃদয়স্পশী ছিল। প্রার্থনা রানী নিজেও একজন ক্ষুদ্র ও নৃগোষ্ঠী। তাই তাকে এ প্রকল্প থেকে একটি ঘর বরাদ্দ দেয়া হয়। সেই গৃহ নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়