সেশনজট নিরসনে গ্রীষ্মকালীন ছুটি কমাল ঢাবি

আগের সংবাদ

কী নির্দেশনা পেলেন ডিসিরা : জনগণের সেবক হতে হবে > খাদ্য নিরাপত্তা-বাজার স্থিতিশীল রাখা > সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ প্রতিরোধ

পরের সংবাদ

বাড়িঘর লুটপাট ভাঙচুর : শাহজাদপুরে মোল্লা ও ফকির গোষ্ঠীর সংঘর্ষে যুবক নিহত

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ীতে মোল্লা গোষ্ঠী এবং ফকির গোষ্ঠীর মধ্যে পূর্ব শত্রæতার জের ধরে ভয়াবহ সংঘর্ষের ঘটনায় শরিফুল ইয়ারফিন (৩৫) নামে একজন নিহত ও উভয়পক্ষের কমপক্ষে ৬০ জন আহত হয়েছেন।
সংঘর্ষের সময় উভয়পক্ষ লাঠি, ফালা, শাবল, দা, কুড়াল, বল্লম ও ইটপাটকেলসহ দেশীয় অস্ত্রশস্ত্র ব্যবহার করে। আহতদের শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পাবনার বেড়া ও ফরিদপুর ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহত শরিফুল ইয়ারফিন গুরুতর আহত অবস্থায় বেড়া হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি মোল্লা গোষ্ঠীর ইউসুফ মোল্লার ছেলে।
চলাকালে বাঘাবাড়ী-চাটমোহর আঞ্চলিক সড়কের বাঘাবাড়ী এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত উভয় পাশে প্রায় ৩ ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। সংঘর্ষ চলাকালে উভয়পক্ষই একে অপরের প্রায় ২৫টি বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করে। সংঘর্ষের পর উভয়পক্ষই নিজ নিজ বাড়ির আসবাবপত্র, ফ্রিজ, টেলিভিশন ও গরু-বাছুর নিরাপদ স্থানে সরিয়ে নেয়। মোল্লা গোষ্ঠীর কিছু লোকজন বাড়িতে অবস্থান করলেও ফকির গোষ্ঠীর লোকজন তাদের ধান-চাল, আসবাবপত্র, খাদ্যশস্য ও গরু-বাছুর নিয়ে পাশের গ্রাম চড়াচিথুলিয়া, সেলন্দা, বহলবাড়ী ও রাউতারায় আত্মীয়স্বজনের বাড়িতে আশ্রয় নিয়েছেন।
শাহজাদপুর থানার এএসপি সার্কেল হাসিবুল আলম জানান, পূর্ব শত্রæতার জের ধরে এই সংঘর্ষের সূত্রপাত। ঘটনাস্থলে পুলিশ অতিরিক্ত পাঠিয়ে পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে। শাহজাদপুর থানার ওসি অপারেশন আব্দুল মজিদ বলেন, সংঘর্ষে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতাল মর্গে পাঠনো হয়েছে। ঘটনাস্থলে পুনরায় সংঘর্ষের আশঙ্কায় পুলিশ মোতায়েন রয়েছে। পুলিশ উভয়পক্ষের ২৪ জনকে গ্রেপ্তার করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়