সেশনজট নিরসনে গ্রীষ্মকালীন ছুটি কমাল ঢাবি

আগের সংবাদ

কী নির্দেশনা পেলেন ডিসিরা : জনগণের সেবক হতে হবে > খাদ্য নিরাপত্তা-বাজার স্থিতিশীল রাখা > সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ প্রতিরোধ

পরের সংবাদ

তা র কা লা প : ‘নির্বাচিতরা যেন শিল্পীদের জন্য কাজ করেন’

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এ সময়ের অন্যতম ব্যস্ত অভিনেতা আনিসুর রহমান মিলন। নাটক, সিনেমার পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মেও কাজ করছেন তিনি। আসন্ন অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে সহসভাপতি পদে লড়ছেন তিনি। কাজের ব্যস্ততা ও অন্যান্য বিষয়ে কথা হয় তার সঙ্গে। সাক্ষাৎকার : রোমান রায়
‘আলপিন’ শিরোনামে নতুন ওয়েব ফিল্মে চুক্তিবদ্ধ হলেন, ফিল্মটি নিয়ে কিছু বলুন…
এটি একটি মনস্তাত্ত্বিক থ্রিলার গল্পের সিনেমা। মিজানুর রহমান বেলালের গল্পে ওয়েব ফিল্মটি পরিচালনা করছেন আল হাজেন। এতে আমার সহশিল্পী হিসেবে আছে ববি ও সাঞ্জু জন। এই সিনেমায় আমি এসি (অ্যাসিস্ট্যান্ট কমিশনার) চরিত্রে অভিনয় করছি। এই সিনেমার গল্পে কিছু রহস্যজনক খুন হয়। এই গল্পে একটা ইন্টেরেস্টিং বিষয় হচ্ছে যারই পকেট ছিঁড়ে যায়, সেই খুন হোন। এটাকেই ভেদ করার জন্য আমি মুভমেন্ট করি। এভাবে করে একেকটা চরিত্রের সঙ্গে সাক্ষাৎ হয়।

ববির সঙ্গে আগেও কাজ করেছেন, তার সঙ্গে কাজের পূর্ব অভিজ্ঞতা কেমন?
ববির সঙ্গে ‘দেহরক্ষী’, ‘ওয়ান ওয়ে’ আর ‘ব্ল্যাকমেইল’ তিনটি সিনেমায় কাজ করেছি। ববির সঙ্গে আমার বোঝাপড়ার জায়গাটা ভালো। তার সঙ্গে আমার একটা বন্ধুত্বের সম্পর্ক রয়েছে। তাই তার সঙ্গে কাজের অভিজ্ঞতাও ভালো।

হাতে আর কী কী কাজ রয়েছে?
জসিম উদ্দিন জাকির পরিচালিত ‘মায়া দ্য লাভ’। এত আমার সহশিল্পী আছে সাইমন সাদিক, রোশান ও বুবলী। আগামী মাস থেকে শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। আরেকটা ওয়েব ফিল্মে কাজ করার কথা চলছে।

নাটক, সিনেমার পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মেও কাজ করছেন, এ মাধ্যমে কাজ করতে কতটা স্বাচ্ছন্দ্যবোধ করেন?
যখন একটা গল্পকে ভালোমতো অর্থনৈতিকভাবে সাপোর্ট দেয়া হবে সেকাজটা অবশ্যই ভালো হবে। ওটিটি কনটেন্টে কাজ করলে চরিত্রগুলো আলাদা করার সুযোগ থাকে। আমার কাছে স্বাচ্ছন্দ্য মনে হয় এই প্ল্যাটফর্মে কাজ করা।

আসন্ন অভিনয় শিল্পী সংঘের সহসভাপতি পদে নির্বাচন করছেন, নিজের জয়ের ব্যাপারে কতটা আত্মবিশ্বাসী?
এবার যে ৫ জন সহসভাপতি পদে নির্বাচন করছেন সবাই এই পদের জন্য ঠিকঠাক আছেন। আমরা চাই এবার যারা নির্বাচিত হবেন তারা যেন সবাই শিল্পীদের জন্য কাজ করেন। যে ৫ জন দাঁড়িয়েছেন তাদের আমার কাছে একদম পারফেক্ট মনে হচ্ছে। আমি জয়ী হতে না পারলেও কোনো সমস্যা নেই। যেহেতু এই ৫ জনের মধ্যে থেকেই তো আমার মনের মতো পাব। সুতরাং আমার কাছে জায়গাটা অনেক পজিটিভ। এর আগে আমি দুই-দুইবার নির্বাচনে জয়ী হয়েছি, তাই এই রাস্তাটা আমার কাছে পরিচিত। এবারো যদি পাস করি তাহলে আরেকটু আগানো সহজ হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়