সেশনজট নিরসনে গ্রীষ্মকালীন ছুটি কমাল ঢাবি

আগের সংবাদ

কী নির্দেশনা পেলেন ডিসিরা : জনগণের সেবক হতে হবে > খাদ্য নিরাপত্তা-বাজার স্থিতিশীল রাখা > সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ প্রতিরোধ

পরের সংবাদ

টেকনাফে ২২ কোটি টাকার আইস উদ্ধার

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জাবেদ ইকবাল চৌধুরী, কক্সবাজার থেকে : টেকনাফের জালিয়ারদ্বীপ এলাকার নাফ নদীতে অভিযান চালিয়ে ৪ কেজি ১৭৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গত মঙ্গলবার গভীর রাতে বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন এই বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করে। এসব মাদকদ্রব্যের দাম ২২ কোটি ৩৭ লাখ ৫০ হাজার টাকা। বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবি-২ এর অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।
বিজিবি সূত্র জানায়, গত মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) জানতে পারে টেকনাফের জালিয়ারদ্বীপ এলাকার নাফ নদীর সীমান্ত দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। এ খবর পাওয়ার পর বিজিবি ওই এলাকায় টহল ও বিশেষ নজরদারি বাড়ায়। রাতে বিজিবি সদস্যরা একটি কাঠের নৌকাকে শোয়ারদ্বীপ এলাকা থেকে নাফ নদী পার হয়ে বাংলাদেশের জালিয়ারদ্বীপের দিকে আসতে দেখে। নৌকাটি শূন্য রেখা অতিক্রম করলে বিজিবির টহল দল নৌকাটিকে আটকানোর চেষ্টা করে। মাদক কারবারিরা নৌকা ঘুরিয়ে মিয়ানমার সীমান্তের দিকে চলে যেতে থাকলে থামানোর চেষ্টা করে বিজিবি। এ সময় মাদক কারবারিরা নৌকা রেখে নাফ নদীতে লাফিয়ে পড়ে সাঁতরে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে নৌকাটি তল্লাশি করে পাটাতনের নিচে একটি বস্তার ভেতরে লুকিয়ে রাখা অবস্থায় ৪ কেজি ১৭৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৫০ হাজার পিস ইয়াবা করা হয়। জব্দকৃত মাদকদ্রব্যের দাম ২২ কোটি ৩৭ লাখ ৫০ হাজার টাকা।
অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, মাদক কারবারিদের আটক করা সম্ভব হয়নি। তবে তাদের শনাক্ত করার জন্য গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। এছাড়া অবৈধ মাদক বহন এবং পাচারের দায়ে অজ্ঞাত দোষী ব্যক্তিদের বিরুদ্ধে টেকনাফ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়