সেশনজট নিরসনে গ্রীষ্মকালীন ছুটি কমাল ঢাবি

আগের সংবাদ

কী নির্দেশনা পেলেন ডিসিরা : জনগণের সেবক হতে হবে > খাদ্য নিরাপত্তা-বাজার স্থিতিশীল রাখা > সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ প্রতিরোধ

পরের সংবাদ

চবি সংস্কৃত বিভাগে কম্পিউটার ল্যাব উদ্বোধন

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ভারতীয় হাইকমিশনের সহযোগিতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সংস্কৃত বিভাগে একটি কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ল্যাবটি উদ্বোধন করেন।
চবিতে কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা করায় ভারতীয় হাইকমিশনসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে চবি উপাচার্য বলেন, আধুনিক বিজ্ঞানের অন্যতম আবিষ্কার হলো কম্পিউটার। কম্পিউটারে দক্ষতা ছাড়া আধুনিক বিশ্বে কোনো কাজই সম্ভব নয়। তাই কম্পিউটার ব্যবহারের দক্ষতা অর্জন অত্যন্ত গুরুত্বপূর্ণ। একাডেমিক শিক্ষার পাশাপাশি এ কম্পিউটার ল্যাবের সুযোগ-সুবিধা যথাযথভাবে কাজে লাগিয়ে বিভাগের শিক্ষার্থীরা দক্ষ মানবসম্পদে পরিণত হবে।
বিশেষ অতিথি ছিলেন চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে। এ সময় চবি সংস্কৃত বিভাগের সভাপতি ড. শিপক কৃষ্ণ দেবনাথ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় সংস্কৃত বিভাগের সভাপতি অধ্যাপক ড. ময়না তালুকদার, চবি সংস্কৃত বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। চবি সংস্কৃত বিভাগের সভাপতি ড. শিপক কৃষ্ণ দেবনাথ বলেন, এই বিভাগে একটি কম্পিউটার ল্যাব করার ইচ্ছে ছিল। সংশ্লিষ্ট সবার সহযোগিতায় ল্যাবটি স্থাপন করা সম্ভব হয়েছে। ল্যাবে ৮টি কম্পিউটার, একটি ফটোকপি মেশিন ও একটি প্রিন্টার রয়েছে। কলা ও মানববিদ্যা অনুষদের ১৬ বিভাগের মধ্যে এখন এটিই একমাত্র কম্পিউটার ল্যাব। সার্বিক সহযোগিতার জন্য চট্টগ্রামের ভারতীয় হাইকমিশনের কাছে আমরা কৃতজ্ঞ ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়