সেশনজট নিরসনে গ্রীষ্মকালীন ছুটি কমাল ঢাবি

আগের সংবাদ

কী নির্দেশনা পেলেন ডিসিরা : জনগণের সেবক হতে হবে > খাদ্য নিরাপত্তা-বাজার স্থিতিশীল রাখা > সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ প্রতিরোধ

পরের সংবাদ

গণপরিবহন শ্রমিকদের টিকা দেয়া শুরু

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীতে গণপরিবহন শ্রমিকদের কোভিড-১৯ প্রতিরোধী টিকা দেয়া শুরু হয়েছে। শিগগিরই সারাদেশে এই কর্মসূচি শুরু হবে। জাতীয় পরিচয়পত্র (এনআইডি) না থাকলেও জন্মনিবন্ধনের মাধ্যমে টিকা নিতে পারবেন গণপরিবহন শ্রমিকরা।
গতকাল বুধবার সকালে মহাখালীর আন্তঃজেলা বাস টার্মিনালে টিকা কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) পরিচালক ও কোভিড-১৯ টিকা ব্যবস্থাপনা টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক। এ সময় তিনি বলেন, আজ থেকে পরিবহন শ্রমিকদের টিকা দেয়া শুরু হয়েছে। খুব শিগগিরই সবাইকে আমরা টিকার আওতায় আনব। আমাদের টিকার কোনো সংকট নেই। তিনি সবাইকে করোনার সংক্রমণ থেকে বাঁচতে দ্রুত টিকা নেয়ার অনুরোধ জানান।
বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) পক্ষ থেকে রাজধানীর ৯০০ শ্রমিকের তালিকা জমা দেয়া হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরে। তবে প্রথম দিন উপস্থিতি কম হওয়ায় ১০০ জন শ্রমিককে টিকা দেয়া হয়। অভিযোগ আছে, আগে থেকে না জানায় অধিকাংশ পরিবহন শ্রমিক দূরপাল্লার ট্রিপে চলে যাওয়ায় প্রথম দিন টার্গেট প্রায় ১ হাজার শ্রমিক ও চালকদের টিকার আওতায় আনা সম্ভব হয়নি।
প্রসঙ্গত; সংক্রমণ ঠেকাতে সম্প্রতি সরকার ১১ দফা নির্দেশনা জারি করেছে। এতে বলা হয়েছে, গণপরিবহন ও হোটেল-রেস্তোরাঁয় সেবাপ্রার্থীদের টিকা সনদ নিয়ে যেতে হবে। তবে এখন পর্যন্ত গণপরিবহনের কত শতাংশ কর্মী টিকা নিয়েছেন, সেই পরিসংখ্যান সংশ্লিষ্টদের কাছে নেই। এ অবস্থায় এই খাতের যারা টিকা নেননি, তাদের অগ্রাধিকারের আওতায় এনে বিশেষ কর্মসূচি হাতে নিয়েছে সরকার। টার্মিনালে টিকা দেয়ার জায়গা না থাকায় কাছের কেন্দ্রে অগ্রাধিকার ভিত্তিতে গণপরিবহন শ্রমিকদের টিকা দেয়া হচ্ছে। পরিবহন চালক-শ্রমিকদের জন্য টিকাদানে একটি ক্র্যাশ প্রোগ্রাম হাতে নেয়ার কথা আগেই জানিয়েছিলেন বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়