সেশনজট নিরসনে গ্রীষ্মকালীন ছুটি কমাল ঢাবি

আগের সংবাদ

কী নির্দেশনা পেলেন ডিসিরা : জনগণের সেবক হতে হবে > খাদ্য নিরাপত্তা-বাজার স্থিতিশীল রাখা > সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ প্রতিরোধ

পরের সংবাদ

কারিগরি পরামর্শক কমিটি : করোনার লক্ষণ পেলে দশ দিনের আইসোলেশন

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রোগীর লক্ষণ প্রকাশের ১০ দিন পর্যন্ত আইসোলেশনে এবং উপসর্গহীন ব্যক্তিদের কোয়ারেন্টাইনে থাকার প্রয়োজন নেই। তবে তাদের টাইট মাস্ক পরতে হবে বলে পরামর্শ দিয়েছে কোভিড-১৯ জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।
গত মঙ্গলবার রাতে পরামর্শক কমিটির ৫৩তম সভায় এই প্রস্তাব করা হয়। গতকাল বুধবার কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিমানবন্দরসহ সব পোর্ট এন্ট্রিতে সরকারি স্বাস্থ্য নির্দেশনা ভালোভাবে পালন করতে হবে। সব সরকারি হাসপাতালে সার্বক্ষণিক কোডিভ ও নন-কোভিড সব রোগীর জরুরি চিকিৎসা নিশ্চিত করা। মন্ত্রিপরিষদের জারিকৃত প্রজ্ঞাপনের বাস্তবায়নের পরিবহন মালিক সমিতি, দোকান মালিক সমিতি, রেস্তোরাঁ মালিক সমিতির নেতাসহ সবাইকে সম্পৃক্ত করার উদ্যোগ গ্রহণ। জনগণকে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে সরকারের পক্ষ থেকে সাধারণ জনগণকে বিনামূল্যে মাস্ক বিতরণের প্রস্তাব করেন পরামর্শক কমিটির সদস্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়