সেশনজট নিরসনে গ্রীষ্মকালীন ছুটি কমাল ঢাবি

আগের সংবাদ

কী নির্দেশনা পেলেন ডিসিরা : জনগণের সেবক হতে হবে > খাদ্য নিরাপত্তা-বাজার স্থিতিশীল রাখা > সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ প্রতিরোধ

পরের সংবাদ

অস্ত্র দেখিয়ে চাঁদাবাজি : ঢাবির হল ছাত্রলীগ নেতা রাজন রিমান্ডে

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সূর্যসেন হলের দোকানদারদের পিস্তলের ভয় দেখিয়ে চাঁদাবাজির অভিযোগে হল থেকে অস্ত্রসহ গ্রেপ্তার ছাত্রলীগ নেতা আল-আমিন খান রাজনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ এ আদেশ দেন। ছাত্রত্ব না থাকলেও দীর্ঘদিন ধরে সে হলে বসবাস করে আসছিল। গতকাল রাজনকে আদালতে হাজির করে শাহবাগ থানা পুলিশ। এরপর তার বিরুদ্ধে মামলার অভিযোগের সুষ্ঠু তদন্তের স্বার্থে তিন দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। এ সময় আসামির পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। পরে বিচারক আবেদনের পরিপ্রেক্ষিতে আসামির একদিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে হলের ১০২নং কক্ষ থেকে আল-আমিন খান রাজনকে আটক করা হয়। এ সময় তার রুম থেকে একটি পিস্তল, হকিস্টিক ও একটি রড জব্দ করা হয়।
পুলিশের কাছে হল কর্তৃপক্ষের অভিযোগে বলা হয়, আল-আমিন খান রাজন দীর্ঘদিন ধরে হলে অবৈধভাবে ছিল। সে ২০১৪-১৫ সেশনে ফিন্যান্স বিভাগে প্রথম বর্ষে ভর্তি হয়। পরের সেশনে পুনঃভর্তি হয়। কিন্তু পরে পড়ালেখা চালাতে না পারায় বর্তমানে তার ছাত্রত্ব বাতিল করা হয়। কিন্তু বিভিন্ন সময়ে হলের দোকানদারদের পিস্তল দেখিয়ে ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা আদায় করত রাজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়