দুদকের মামলা : অব্যাহতি পেতে হাইকোর্টে ওসি প্রদীপের আবেদন

আগের সংবাদ

‘কাগুজে’ বিদেশি বিনিয়োগ : সাড়া মেলে নিবন্ধনের এক-তৃতীয়াংশের,হ রাজনৈতিক অনিশ্চয়তা এবং সুশাসনের অভাব

পরের সংবাদ

স্বাস্থ্যসেবা : রংপুর বিভাগে শীর্ষে ঠাকুরগাঁও সদর হাসপাতাল

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : প্রসব-পরবর্তী সেবা, সিজারিয়ান অপারেশন, মাইনর সার্জারি, ব্রেস্ট ফিডিংসহ বিভিন্ন সেবা দিয়ে রংপুর বিভাগের ৮টি হাসপাতালের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে ঠাকুরগাঁও ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতাল।
হাসপাতাল সূত্রে জানা যায়, ২০২১ সালের ডিসেম্বর মাসের হেলথ সিস্টেমস স্ট্রেংদেনিং (এইচএসএস) স্কোর পর্যালোচনা করা হয়। এতে বিভিন্ন সেবার মান বৃদ্ধি পাওয়ায় এইচএসএস স্কোরিংয়ে এবার প্রথম স্থান অর্জন করে এই হাসপাতাল।
সেবা নিতে আসা এক রোগী মোছা. আফরোজা বেগম জানান, আগের তুলনায় হাসপাতালটির অনেক পরিবর্তন হয়েছে। সদর উপজেলার বিলপাড়া গ্রামের বাসিন্দা খাদেমুল ইসলাম নামে এক ব্যক্তি বলেন, ডা. ফিরোজ জামান জুয়েল হাসপাতালটি খুব সুন্দর করে সাজিয়েছেন। প্রয়োজনীয় লোকবল না থাকলেও তিনি ও অন্য চিকিৎসকরা যেভাবে সেবা দিয়ে চলেছেন তা প্রশংসনীয়।
এ বিষয়ে ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালের তত্ত্ব¡াবধায়ক ডা. ফিরোজ জামান জুয়েল বলেন, স্থানীয় এলাকাবাসী ও জনগোষ্ঠীর মৌলিক অধিকার স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে তিনি ঠাকুরগাঁও ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সব কর্মকর্তা-কর্মচারীর সমন্বয়ে গঠিত চিকিৎসা দল নিয়ে কাজ করছেন। তারই ধারাবাহিকতায় এই জেনারেল হাসপাতাল এইচএসএস স্কোরিংয়ে এবার প্রথম স্থান অধিকার করেছে। এছাড়া এই হাসপাতালে ২০টি করোনা আইসিও ও ১০টি জেনারেল আইসিইউ বেড সংযোজন করা হয়েছে। একই সঙ্গে পিসিআর ল্যাবসহ কিডনি ডায়ালাইসিস ইউনিট চালুর প্রক্রিয়া রয়েছে বলে জানান এই কর্মকর্তা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়