দুদকের মামলা : অব্যাহতি পেতে হাইকোর্টে ওসি প্রদীপের আবেদন

আগের সংবাদ

‘কাগুজে’ বিদেশি বিনিয়োগ : সাড়া মেলে নিবন্ধনের এক-তৃতীয়াংশের,হ রাজনৈতিক অনিশ্চয়তা এবং সুশাসনের অভাব

পরের সংবাদ

স্কয়ার নিয়ে এলো ‘কনটোর প্লাস ওয়ান’

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রক্তের গøুকোজের মাত্রা আরো সহজে ও সঠিকভাবে নির্ণয় করার জন্য দেশের শীর্ষ ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড নিয়ে এসেছে সুইজারল্যান্ডভিত্তিক কোম্পানি ‘এসেনশিয়া ডায়াবেটিস কেয়ার’ এর সর্বাধুনিক স্মার্ট গøুকোমিটার যা ‘কনটোর প্লাস ওয়ান’ নামে বাজারে পাওয়া যাচ্ছে। উল্লেখ্য, এসেনশিয়া ডায়াবেটিস কেয়ার হচ্ছে বিশ্ববিখ্যাত প্যানাসনিক হেলথকেয়ার হোল্ডিংয়ের একটি সহপ্রতিষ্ঠান।
গতকাল বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি জাতীয় অধ্যাপক ডা. এ কে আজাদ খান আনুষ্ঠানিকভাবে কনটোর প্লাস ওয়ান গøুকোমিটারের মোড়ক উন্মোচন করেন। অনুষ্ঠানে কনটোর প্লাস ওয়ান সম্পর্কিত বৈজ্ঞানিক তথ্য উপস্থাপন করেন এসেনশিয়া ডায়াবেটিস কেয়ারের পক্ষ থেকে জয়ন্ত সাহা (বিজনেস ম্যানেজার, বাংলাদেশ)। এর আগে রক্তের গøুকোজের মাত্রা ও ডায়াবেটিস নিয়ন্ত্রণ ও পরিমাপের ডিজিটাল প্রযুক্তির গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন জাতীয় অধ্যাপক ডা. এ কে আজাদ খান।
উল্লেখ্য, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড ডায়াবেটিক রোগীদের ডায়াবেটিসের মাত্রা নির্ণয়ের জন্য গøুকোমিটার বাজারজাতকরণের পাশাপাশি ডায়াবেটিস নিয়ন্ত্রণের মুখে খাওয়ার ওষুধ ও ইনসুলিনের উৎপাদন ও নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করে যাচ্ছে। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়