দুদকের মামলা : অব্যাহতি পেতে হাইকোর্টে ওসি প্রদীপের আবেদন

আগের সংবাদ

‘কাগুজে’ বিদেশি বিনিয়োগ : সাড়া মেলে নিবন্ধনের এক-তৃতীয়াংশের,হ রাজনৈতিক অনিশ্চয়তা এবং সুশাসনের অভাব

পরের সংবাদ

সুন্দরগঞ্জ পৌর সড়ক : পানি নিষ্কাশন বন্ধে দুর্ভোগে পথচারী

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : শীতকাল, বৃষ্টিও নেই। অথচ গাইবান্ধার সুন্দরগঞ্জ পৌর সড়কে হাঁটু পানি এবং কাদা। যোগাযোগ ব্যবস্থা বন্ধ প্রায়। এতে করে চরম দুর্ভোগে রয়েছেন পথচারীসহ যানবাহন চালকরা। বিশেষ করে স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা রয়েছে চরম বিপাকে। টেন্ডার হলেও পানি নিষ্কাশনের জন্য নালা নির্মাণ হচ্ছে না।
পৌরসভার মীরগঞ্জ বাজারের ভিতর দিয়ে রংপুরগামী সড়কটির প্রায় ৩০০ মিটার পর্যন্ত পানি নিষ্কাশন নালা দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে। সে কারণে বাসাবাড়ি থেকে নেমে আসা পানি জমে কাদায় পরিণত হয়েছে। বর্তমানে সড়কটি দিয়ে চলাচল বন্ধ হয়ে পড়েছে। ওই এলাকার ব্যবসা প্রতিষ্ঠানসমূহ চালাতে চরম বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা। ময়লা, আবর্জনা, নোংরা পানির গন্ধে এলাকার পরিবেশ মারাত্মকভাবে দূষিত হয়ে পড়েছে।
ওই এলাকায় অবস্থিত জনতা ব্যাংকে টাকা তুলতে আসা গ্রাহক রেজাউল ইসলাম বলেন, দীর্ঘদিনের সমস্যা এটি। অথচ আজো সেটি মেরামত করা হয়নি। মীরগঞ্জ বাজারটি পৌরসভার একটি গুরুত্বপূর্ণ এলাকা। তিনি আরো বলেন, কাদা এবং পানির কারণে ব্যাংকে প্রবেশ করা যাচ্ছে না।
স্থানীয় ব্যবসায়ীরা বলেন, হাঁটু পানি জমে থাকায় এবং কাদার কারণে এই এলাকায় এখন কোনো গ্রাহক আসতে চায় না। দ্রুত পানি নিষ্কাশনের নালাটি মেরামত করা দরকার।
স্কুল শিক্ষার্থী লাকী বেগম বলেন, পানি এবং কাদার কারণে প্রতিদিন জামা কাপড় নষ্ট হয়ে যাচ্ছে। তাছাড়া দুর্ঘটনার শিকার হচ্ছে অনেক শিক্ষার্থী। পৌর কাউন্সিলর ছামিউল ইসলাম বলেন, পানি নিষ্কাশন নালার কাজ চলছে। অল্প সময়ের মধ্যে নালাটি নির্মাণ হবে। তখন আর এ সমস্যা থাকবে না। তাছাড়া ভ্রাম্যমাণ উপায়ে পানি বের করে দেয়ার মতো কোনো পথ নেই। সে কারণে সমস্যাটা দেখা দিয়েছে।
পৌর মেয়র আব্দুর রশিদ রেজা সরকার ডাবলু বলেন, এটি ৪-৫ বছরের সমস্যা। আমি পৌর মেয়র নির্বাচিত হওয়ার আগে ওই এলাকায় পানি নিষ্কাশনের জন্য নালা নির্মাণের টেন্ডার হয়েছে। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠানের টালবাহানার কারণে বিলম্ব হচ্ছে। আশা করা যাচ্ছে অল্প সময়ের মধ্যে নালা নির্মাণ হয়ে যাবে। তখন আর সমস্যাটি থাকবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়