দুদকের মামলা : অব্যাহতি পেতে হাইকোর্টে ওসি প্রদীপের আবেদন

আগের সংবাদ

‘কাগুজে’ বিদেশি বিনিয়োগ : সাড়া মেলে নিবন্ধনের এক-তৃতীয়াংশের,হ রাজনৈতিক অনিশ্চয়তা এবং সুশাসনের অভাব

পরের সংবাদ

মামলা করেছে পুলিশ : শিক্ষার্থীদের দাবির সঙ্গে আ.লীগ নেতাদের একাত্মতা

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জাহিদুল ইসলাম, সিলেট ব্যুরো : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপচার্যের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলন গতকাল মঙ্গলবার পর্যন্ত অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা। আর রবিবারের সংঘর্ষের ঘটনায় তিনশ শিক্ষার্থীকে আসামি করে মামলা করেছে পুলিশ। অন্যদিকে, শিক্ষার্থীদের চলমান এ আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন কেন্দ্রীয় ও সিলেট আওয়ামী লীগ নেতারা।
গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরীর নেতৃত্বে আওয়ামী লীগ নেতারা ক্যাম্পাসে প্রবেশ করেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আশফাক আহমদ, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, সিটি কাউন্সিলর ইলিয়াছুর রহমান প্রমুখ। বক্তব্য শেষে গণস্বাক্ষর কর্মসূচিতে স্বাক্ষর করেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এ সময় তারা শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ও সংহতি প্রকাশ করেন।
শিক্ষার্থীদের উদ্দেশে শফিউল আলম চৌধুরী বলেন, আমরা আপনাদের সঙ্গে সম্পূর্ণ একমত। কারো একক আধিপত্যে এই ক্যাম্পাস চলতে পারে না। এই ক্যাম্পাসে যাতে শিক্ষার পরিবেশ বজায় থাকে তার জন্য আমরা আমাদের পক্ষ থেকে সবসময় চেষ্টা করব। আমরা আপনাদের মিথ্যা আশ্বাস দেব না। আপনাদের দাবি যাতে আদায় হয় সেই লক্ষ্যে আমরা পাশে থাকব।
তিনি বলেন, আহতদের আমরা হাসপাতালের বেডে দেখে এসেছি। শিক্ষার্থীদের দাবির সঙ্গে দলীয় ও ব্যক্তিগতভাবে একাত্মতা পোষণ করছি। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ করব, এই আন্দোলনকে কেন্দ্র করে যেন কোনো শিক্ষার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা না নেয়া হয়, কাউকে যেন হয়রানি না করা হয়।
এদিকে, গত রবিবার বিশ্ববিদ্যালয়ে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায়

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়