দুদকের মামলা : অব্যাহতি পেতে হাইকোর্টে ওসি প্রদীপের আবেদন

আগের সংবাদ

‘কাগুজে’ বিদেশি বিনিয়োগ : সাড়া মেলে নিবন্ধনের এক-তৃতীয়াংশের,হ রাজনৈতিক অনিশ্চয়তা এবং সুশাসনের অভাব

পরের সংবাদ

ভোলাহাট ইউসিসিএ নির্বাচন : সমবায় কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : ভোলাহাট উপজেলা সমবায় কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ উঠেছে। এ বিষয়ে গত ১৭ জানুয়ারি রাজশাহী বিভাগীয় কার্যালয়ের যুগ্ম নিবন্ধক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভোলাহাট ইউসিসিএ লি. এর নির্বাচনে অংশগ্রহণকারী সমবায়ীরা।
লিখিত অভিযোগে বলা হয়, আসন্ন ভোলাহাট ইউসিসিএ লি. নির্বাচনের প্রার্থীরা মনোনয়নপত্রে স্বাক্ষর করাতে উপজেলা সমবায় কর্মকর্তা মো. আব্দুল হালিমের কাছে গেলে তিনি অস্বীকৃতি জানান। বিষয়টি উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. রানু মিয়াকে অবহিত করেন প্রার্থীরা। তিনি সমবায় কর্মকর্তার সঙ্গে সাক্ষাৎ করে প্রার্থীদের বলেন, সভাপতি পদে ১০ হাজার, সহ-সভাপতি পদে ৫ হাজার এবং পরিচালক পদে ৩ হাজার টাকা করে মোট ৩৩ হাজার টাকা দাবি করেন সমবায় কর্মকর্তা। প্রার্থীরা টাকা না দেয়ায় ২৯ জানুয়ারি সমবায় কর্মকর্তার প্ররোচনায় মনোনয়নপত্রগুলো বাতিল করেন নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ জেলা সমবায় কার্যালয়ের সরজমিন তদন্তকারী মো. মহসিন ইসলাম।
এ বিষয়ে উপজেলা সমবায় কর্মকর্তা মো. আব্দুল হালিমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘুষ দাবির বিষয়টি এড়িয়ে বিভিন্ন কথা বলেন। একই বিষয়ে পল্লী উন্নয়ন কর্মকর্তা রানু মিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ভোলাহাটের বাইরে আছেন জানিয়ে ফোনে এসব কথা বলতে অপারগতা জানান। অভিযোগে ঘুষ দাবির বিষয়টি তদন্ত করে ওই কর্মকর্তাকে অপসারণসহ বিচার দাবি করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়