দুদকের মামলা : অব্যাহতি পেতে হাইকোর্টে ওসি প্রদীপের আবেদন

আগের সংবাদ

‘কাগুজে’ বিদেশি বিনিয়োগ : সাড়া মেলে নিবন্ধনের এক-তৃতীয়াংশের,হ রাজনৈতিক অনিশ্চয়তা এবং সুশাসনের অভাব

পরের সংবাদ

ভোট কারচুপির অভিযোগ : সাভারের কাউন্দিয়া ইউপিতে পুনরায় নির্বাচন দাবি

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সাভারের কাউন্দিয়া ইউনিয়নে অনুষ্ঠিত নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ এনে পুনরায় নির্বাচনের দাবি জানানো হয়েছে। একই সঙ্গে, নির্বাচনের দিন দুই শতাধিক বহিরাগত সন্ত্রাসী নিয়ে ভোটকেন্দ্র দখল, ভোটারদের জোরপূর্বক বিজয়ী চেয়ারম্যান মো. সাইফুল আলম খানকে ভোট দিতে বাধ্য করার সুষ্ঠু তদন্ত এবং পরাজিত স্বতন্ত্র প্রার্থী ও তার সমর্থকদের উপর সন্ত্রাসী হামলার সুষ্ঠু বিচার চাওয়া হয়েছে।
গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান পরাজিত প্রার্থী ও সাভার উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আতিকুর রহমান খান (শান্ত)। এ সময় নির্বাচন ব্যবস্থার ওপর থেকে মানুষের হারানো আস্থা ফিরিয়ে আনার জোর দাবি জানান তিনি।
গত ৫ জানুয়ারি অনুষ্ঠিত উক্ত নির্বাচনে আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করা পরাজিত স্বতন্ত্র প্রার্থী শান্ত সংবাদ সম্মেলনে বলেন, ২০১৬ সালের ইউপি নির্বাচনে তিনি বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন। তখন এবারের বিজয়ী চেয়ারম্যান বিএনপির আদর্শের মো. সাইফুল আলম খানের সন্ত্রাসীরা আমার সমর্থক শাহিদুল্লাহকে হত্যা ও শাহআলম নামে একজনকে গুম করে। সাইফুল ওই হত্যা মামলার এজহারভুক্ত আসামি। এবারের নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আমার প্রতিদ্ব›দ্বী প্রার্থী ছিলেন ওই সাইফুল। আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্তের বাইরে কয়েকজন নেতার প্রভাব খাটিয়ে শুরু থেকেই নির্বাচনের পরিবেশ চরমভাবে ব্যাহত করতে থাকে। এরই ধারাবাহিকতায়, নির্বাচনের দিন বহিরাগত দুই শতাধিক সন্ত্রাসী এনে ভোটকেন্দ্র দখল, আমার এজেন্টদের জোর করে কেন্দ্র থেকে বের করে দেয়া, ভোটারদের ওপর প্রভাব খাটিয়ে সাইফুলকে ভোট দিতে বাধ্য করা, ইভিএমে যাদের ফিঙ্গার মেলেনি তাদের ভোট না দিতে দেয়া, ইভিএম মেশিন নষ্ট বলে গুজব ছড়িয়ে ভোটারদের ভোট দিতে না দেয়াসহ নানাভাবে ভোট কারচুপি করতে থাকে। এক পর্যায়ে আমার ওপর সন্ত্রাসী হামলাও চালায়। আমি মনে করি, সাইফুল আলম টাকার প্রভাব খাটিয়ে এসব কাজ করেছেন। সুতরাং এ নির্বাচনের ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানাচ্ছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়