দুদকের মামলা : অব্যাহতি পেতে হাইকোর্টে ওসি প্রদীপের আবেদন

আগের সংবাদ

‘কাগুজে’ বিদেশি বিনিয়োগ : সাড়া মেলে নিবন্ধনের এক-তৃতীয়াংশের,হ রাজনৈতিক অনিশ্চয়তা এবং সুশাসনের অভাব

পরের সংবাদ

বিশ্ব পরিস্থিতি : করোনা আক্রান্ত ৩২ কোটি পার

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে ৩২ কোটি এবং মৃতের সংখ্যা ৫৫ লাখ ৩০ হাজার ছাড়িয়ে গেছে। গত সোমবার এক প্রতিবেদনে এমন তথ্য জানায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউইএইচও)। বার্তা সংস্থা তাস এক প্রতিবেদনে জানায়, বিশ্বব্যাপী মোট ৩২ কোটি ৬২ লাখ ৭৯ হাজার ৪২৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং ৫৫ লাখ ৩৬ হাজার ৬০৯ জনের মৃত্যু ঘটেছে। এদিকে সর্বশেষ গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী ২৬ লাখ ৬৯ হাজার ৫৪ জনের করোনা ভাইরাস শনাক্ত হয় এবং ৬ হাজার ৯১৬ জন প্রাণ গেছে বলে জানা যায়।
করোনা ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত দেশগুলোর মধ্যে প্রথমেই রয়েছে যুক্তরাষ্ট্রের নাম। দেশটিতে মোট ৬ কোটি ৪৭ লাখ ২০ হাজার ৬১২ জন আক্রান্ত হয়েছেন। এরপর যথাক্রমে ভারতে ৩ কোটি ৭৩ লাখ ৮০ হাজার ২৫৩ জন, ব্রাজিলে ২ কোটি ২৯ লাখ ৭৫ হাজার ৭২৩ জন, যুক্তরাজ্যে ১ কোটি ৫২ লাখ ১৭ হাজার ২৮৪ জন ও ফ্রান্সে ১ কোটি ৩৮ লাখ ১৯ হাজার ১৮২ জন করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন বলে জানা গেছে।
মৃতের সংখ্যার দিক থেকেও যুক্তরাষ্ট্র প্রথম অবস্থানে রয়েছে। দেশটিতে মোট ৮৪৩,৭১৮ জন করোনায় প্রাণ হারিয়েছেন। এরপর যথাক্রমে ব্রাজিলে ৬২০,৯৭১ জন, ভারতে ৪৮৬,৪৫১ জন, রাশিয়ায় ৩২১,৯৯০ ও মেক্সিকোতে ৩০১,৩৩৪ জন এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়