দুদকের মামলা : অব্যাহতি পেতে হাইকোর্টে ওসি প্রদীপের আবেদন

আগের সংবাদ

‘কাগুজে’ বিদেশি বিনিয়োগ : সাড়া মেলে নিবন্ধনের এক-তৃতীয়াংশের,হ রাজনৈতিক অনিশ্চয়তা এবং সুশাসনের অভাব

পরের সংবাদ

নাটোর পৌরসভা : কাউন্সিলর পদে ডাবল হ্যাটট্রিক কোহিনুর বেগম পান্নার

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : এবার নিয়ে টানা ছয়বার নাটোর পৌরসভার নারী কাউন্সিলর পদে জয়লাভ করেছেন কোহিনুর বেগম পান্না। মানুষের সঙ্গে তার ভালোবাসা এবং তাদের কাক্সিক্ষত সেবা পাওয়ার কারণে তিনি পৌরসভার ৪, ৫ ও ৬নং সংরক্ষিত আসনে নারী কাউন্সিলর পদে এ জয় ছিনিয়ে নিয়েছেন। পাঁচবার ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর হিসেবে জয়লাভ করার পর গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত নাটোর পৌরসভার নির্বাচনে আবারো প্রতিদ্ব›িদ্বতা করেন কোহিনুর বেগম পান্না। এবার ইভিএম পদ্ধতিতে নির্বাচনে ভোটগ্রহণ শেষে ভোট গণনা শুরু হলে দুর দুর বক্ষে অপেক্ষা করতে থাকেন পান্না। কিন্তু কিছু সময় পরই তিনি বুঝতে পারেন তার প্রতিদ্ব›দ্বীরা ভোট দৌড়ে তার চেয়ে অনেক পেছনে পড়ে আছেন। গণনা শেষে তাকে আবারো বিজয়ী ঘোষণা করা হয়। এতে করে সংরক্ষিত নারী কাউন্সিলর হিসেবে ডবল হ্যাট্রিক করলেন তিনি।
কলকাতা পৌরসভার সঙ্গে প্রতিষ্ঠিত ১৬৯ বছরের এই ঐতিহ্যবাহী পৌরসভায় তিনিই প্রথম মহিলা যিনি পর পর ছয়বার জনগণের আশীর্বাদপুষ্ট হয়ে কাউন্সিলর হিসেবে জয় ছিনিয়ে নিয়েছেন। ১৯৯১ সালে নির্বাচনী যাত্রা শুরু করার পর একই আসনে বারবার জয়লাভ করার পেছনে ভোটারদের দোয়া ও আশীর্বাদের কথা মনে করে তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, এ জয় ভোটারদের জয়, এ জয় নাটোরের মানুষের জয়। জয়লাভের পর তিনি তার কর্মী-সমর্থক সর্বোপরি ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, তিনি এসব মানুষের জন্য সেবা দিতে চান। তিনি বলেন, কাউন্সিলর হিসেবে সব সময় শুধু তার ওয়ার্ড নয়- অন্য ওয়ার্ডের মানুষের সমস্যার কথা শুনেছেন এবং সাধ্যমতো তার সমাধান দিতে চেষ্টা করেছেন। সে কারণে এই পৌরসভার মানুষের সঙ্গে তার আত্মিক সম্পর্ক তৈরি হয়েছে। তিনি বলেন, ভোটাররা তাকে ভোট দিয়ে নির্বাচিত করেন। সেই ভোটারদের পাশে থেকে তাদের সেবা দেয়া তার কর্তব্য। তিনি নির্বাচিত সব জনপ্রতিনিধিকেই জনগণের পাশে থেকে তাদের কাক্সিক্ষত সেবাদানের জন্য চেষ্টা করার আহ্বান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়