দুদকের মামলা : অব্যাহতি পেতে হাইকোর্টে ওসি প্রদীপের আবেদন

আগের সংবাদ

‘কাগুজে’ বিদেশি বিনিয়োগ : সাড়া মেলে নিবন্ধনের এক-তৃতীয়াংশের,হ রাজনৈতিক অনিশ্চয়তা এবং সুশাসনের অভাব

পরের সংবাদ

দাম্পত্য কলহের জেরে স্বামীর হাতেই খুন শিমু : পুলিশের বক্তব্যে বোনের আপত্তি

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পারিবারিক টানাপড়েন ও দাম্পত্য কলহের জেরে হত্যা করা হয়েছে অভিনেত্রী রাইমা ইসলাম শিমুকে (৪০)। আটকের পর প্রাথমিক বিজ্ঞাসাবাদে শিমুর স্বামী খন্দকার শাখাওয়াত আলীম নোবেল ও তার বন্ধু এসএমওয়াই আব্দুল্লাহ ফরহাদ এ কথা স্বীকার করেছেন বলে জানিয়েছেন ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন সরদার। তবে শিমুর বোন ফাতিমা নিশা তা মানতে নারাজ। তার ভাষ্য মতে, শিমুর সংসারে কোনো অশান্তি ছিল না।
গতকাল মঙ্গলবার দুপুরে এ বিষয় জানাতে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন তিনি। এ সময় মারুফ হোসেন সরদার বলেন, শিমু হত্যার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছেন তার স্বামী নোবেল। মরদেহটি গুম করার চেষ্টা করা হয়েছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এই হত্যাকাণ্ডে শিমুর স্বামী নোবেল ও তার বাল্যবন্ধু ফরহাদের সংশ্লিষ্টতার তথ্য পাওয়া গেছে। বিভিন্ন সময়ে পারিবারিক বিষয়কে কেন্দ্র করে স্বামী নোবেলের সঙ্গে দাম্পত্য কলহ শুরু হয় শিমুর। এর জেরে গত ১৬ জানুয়ারি সকাল ৭টা থেকে ৮টার মধ্যে তাকে শ্বাসরোধে খুন করা হয়।
এসপি বলেন, লাশ গুম করতে যে গাড়ি ব্যবহার করা হয়েছে সেই গাড়িটি জব্দ করা হয়েছে। সোমবার রাতে আটকের পর শিমুর

স্বামী নোবেল এবং তার বাল্যবন্ধু ফরহাদ থানা হেফাজতে আছেন। এ ঘটনায় কেরানীগঞ্জ থানায় মামলা হয়েছে।
এর আগে রাজধানীর গ্রিন রোডের বাসিন্দা অভিনেত্রী শিমুকে খুঁজে পাওয়া যাচ্ছে না জানিয়ে গত রবিবার তার পরিবারের পক্ষ থেকে কলাবাগান থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। এর পরের দিন দুপুরে কেরানীগঞ্জের হযরতপুর আলীপুর ব্রিজ থেকে ৩০০ গজ উত্তরে রাস্তার পাশে মিলল শিমুর বস্তাবন্দি মরদেহ। প্রথমে অজ্ঞাত থাকলেও হাতের আঙুলের ছাপ ও পরিবারের সদস্যদের মাধ্যমে শিমুর পরিচয় নিশ্চিত করা হয়। মরদেহ পাঠানো হয় স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল মর্গে।
উল্লেখ্য, ১৯৯৮ সালে কাজী হায়াৎ পরিচালিত ‘বর্তমান’ সিনেমা দিয়ে রুপালি পর্দায় অভিষেক হয় শিমুর। পরে সিনেমার পাশাপাশি অসংখ্য নাটকেও অভিনয় করেছেন তিনি। সুুম্প্রতি ‘ফ্যামিলি ক্রাইসিস’ নামের একটি ধারাবাহিক নাটকে কাজ করেছেন তিনি। চলচ্চিত্র শিল্পী সমিতির ১৮৪ জন ভোটাধিকার হারানো শিল্পীর মধ্যে শিমুও ছিলেন। ভোটাধিকার ফিরে পেতে চলমান আন্দোলনে সোচ্চার ছিলেন তিনি।
মামলা দায়ের : কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু সালাম মিয়া জানিয়েছেন, দুপুরে নিহতের ভাই হারুনুর রশীদ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেছেন। এতে নিহতের স্বামী ও তার বন্ধুকে আসামি করা হয়েছে। এ ছাড়া কয়েক জনকে করা হয়েছে অজ্ঞাত আসামি। ময়নাতদন্ত শেষে বিকেলে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গ থেকে তার স্বজনরা মরদেহ দাফনের জন্য নিয়ে গেছেন বলে জানিয়েছেন ওসি। গ্রেপ্তারকৃত দুইজনকে তিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
পুলিশের বক্তব্যে শিমুর বোনের আপত্তি : শিমুকে হত্যা করার অভিযোগে তার স্বামী শাখাওয়াত আলীম নোবেল জড়িত বলে কেরানীগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেপ্তার করলেও শিমুর বোন ফাতিমা নিশা এ বক্তব্য মানতে রাজি নন। তিনি পুলিশ হেফাজতে থাকা শিমুর স্বামীর সঙ্গে কথা বলতে চান। গতকাল বিকালে তিনি বলেন, তার বোনের সংসারে অশান্তি ছিল না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়