দুদকের মামলা : অব্যাহতি পেতে হাইকোর্টে ওসি প্রদীপের আবেদন

আগের সংবাদ

‘কাগুজে’ বিদেশি বিনিয়োগ : সাড়া মেলে নিবন্ধনের এক-তৃতীয়াংশের,হ রাজনৈতিক অনিশ্চয়তা এবং সুশাসনের অভাব

পরের সংবাদ

চোরাই বাইকের ব্যবসা : চাকরিচ্যুত পুলিশ সদস্য স্ত্রীসহ গ্রেপ্তার

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চোরাই মোটরসাইকেলে পুলিশের স্টিকার লাগিয়ে ক্রয়-বিক্রয়ের অভিযোগে এক ব্যক্তিকে স্ত্রীসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। নগরের ইপিজেড থানার আলীশাহ পাড়া এলাকা তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- মামুন উর রশিদ (৪২) ও তার স্ত্রী আকলিমা বেগম (৩৬)। গ্রেপ্তার মামুন পুলিশে চাকরি করতেন। পুলিশে কর্মরত থাকাকালে অপরাধমূলক কর্মকাণ্ডের কারণে তাকে চাকরিচ্যুত করা হয়।
র‌্যাব-৭-র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ জানান, চোরাইকৃত মোটরসাইকেল ক্রয়-বিক্রয় করতে বিভিন্ন কৌশল অবলম্বন করতেন তারা। এর মধ্যে একটি হলো গাড়িতে পুলিশের স্টিকার লাগিয়ে বিক্রি করা। গোপন সংবাদের ভিত্তিতে ১৭ জানুয়ারি দিবাগত রাতে অভিযান চালিয়ে চোরাই মোটরসাইকেলসহ স্বামী ও স্ত্রী দুইজনকে আটক করা হয়। এ সময় তাদের সঙ্গে থাকা একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। যার কোনো কাগজপত্র তারা দেখাতে পারেনি।
তিনি আরো জানান, আটক মামুন উর রশিদ আগে এক সময় বাংলাদেশ পুলিশের একজন সদস্য ছিলেন। পুলিশে কর্মরত থাকাকালে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের কারণে চাকরিচ্যুত হয়। এরপর থেকে তিনি বিভিন্ন ধরনের অপরাধের সঙ্গে জড়িয়ে পড়েন। আগে পুলিশে চাকরি করার সুবাদে তার পরিচালিত চক্রের মাধ্যমে সংগ্রহকৃত চোরাই মোটরসাইকেল ক্রয়-বিক্রয় করাকালে প্রত্যেকটি চোরাই মোটরসাইকেলের সামনে পুলিশ স্টিকার ব্যবহার করে স্থানান্তরিত করে থাকে।
চোরাই মোটরসাইকেল ক্রয়-বিক্রয় চক্রের সঙ্গে প্রত্যক্ষভাবে তার স্ত্রী আকলিমা বেগম জড়িত হয়ে সহায়তা করে থাকে। এ ছাড়াও রাউজান উপজেলার অভি নামে একজন এবং নগরের হালিশহর থানা এলাকার অনিক নামে আরো একজন এই চক্রের সদস্য রয়েছে। তাদের গ্রেপ্তারে অভিযান চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়