দুদকের মামলা : অব্যাহতি পেতে হাইকোর্টে ওসি প্রদীপের আবেদন

আগের সংবাদ

‘কাগুজে’ বিদেশি বিনিয়োগ : সাড়া মেলে নিবন্ধনের এক-তৃতীয়াংশের,হ রাজনৈতিক অনিশ্চয়তা এবং সুশাসনের অভাব

পরের সংবাদ

চাটখিলে ৯৪ শিক্ষক পদ শূন্য

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি : চাটখিল উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলোতে প্রধান শিক্ষকসহ ৯৪ জন শিক্ষকের পদ শূন্য রয়েছে দীর্ঘদিন ধরে। এতে পাঠদান ব্যাহত হচ্ছে। উপজেলা সহকারী শিক্ষা অফিসারসহ লোকবল সংকট থাকায় অফিসের কার্যক্রম পরিচালনায়ও চলছে ধীরগতি। এজন্য শিক্ষকদের বিভিন্ন কাজকর্ম যথাসময়ে করা সম্ভব হচ্ছে না।
উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১১৭টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ২০টিতে প্রধান শিক্ষক পদ ও ৭৪টিতে সহকারী শিক্ষকের পদ দীর্ঘদিন ধরে শূন্য রয়েছে। এতে করে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পাঠদানসহ প্রশাসনিক কার্যক্রমেও ব্যাঘাত ঘটছে।
এছাড়াও উপজেলায় ৬ জন সহকারী উপজেলা শিক্ষা অফিসারের পদ থাকলেও কর্মরত রয়েছেন মাত্র ২ জন। ফলে ২ জনের পক্ষে এতগুলো বিদ্যালয়ের কার্যক্রম তদারকি করা সম্ভব হয় না। এদিকে অফিসে ৫ জন কর্মচারী মধ্যে ২টি পদ শূন্য রয়েছে। এতে করে প্রশাসনিক কার্যক্রম যথাসময়ে করা সম্ভব হয় না।
এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার এহছানুল হক চৌধুরার সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, এই বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বারবার জানানো হলেও কোনো কাজ হচ্ছে না। তিনি আরো বলেন, নতুন নিয়োগ দেয়া ছাড়া সমস্যার সমাধান হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়