দুদকের মামলা : অব্যাহতি পেতে হাইকোর্টে ওসি প্রদীপের আবেদন

আগের সংবাদ

‘কাগুজে’ বিদেশি বিনিয়োগ : সাড়া মেলে নিবন্ধনের এক-তৃতীয়াংশের,হ রাজনৈতিক অনিশ্চয়তা এবং সুশাসনের অভাব

পরের সংবাদ

ইয়েমেনে সৌদি হামলায় শিশুসহ নিহত ১৪

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইয়েমেনের রাজধানী সানায় সৌদি আরবের নেতৃত্বাধীন সামরিক জোটের বিমান হামলায় ১৪ জন নিহত হয়েছে বলে প্রাথমিক তথ্যে জানা গেছে। গতকাল মঙ্গলবার সানার স্থানীয় বাসিন্দারা বার্তা সংস্থা রয়টার্সকে জানান, তারা ধ্বংস্তূপ খুঁড়ে হতাহতদের উদ্ধারের চেষ্টা করছেন। ইয়েমেনের হুতিরা সংযুক্ত আরব আমিরাতে হামলা চালানোর পর গোষ্ঠীটির নিয়ন্ত্রণে থাকা সানায় বিমান হামলা চালাল সৌদি নেতৃত্বাধীন জোট। আরব আমিরাতের আবুধাবিতে চালানো ওই ড্রোন হামলায় তিনজন নিহত হয়।
জোট বাহিনী জানিয়েছে, গত সোমবার সৌদি আরবে হামলার উদ্দেশে হুতিদের পাঠানো আটটি ড্রোন বাধা দিয়ে ধ্বংস করেছে তারা।
অন্যদিকে সানার বাসিন্দারা ও স্থানীয় হাসপাতালের এক কর্মকর্তা রয়টার্সকে জানান, সানায় সাবেক এক সামরিক কর্মকর্তার বাড়িতেও বিমান হামলা চালানো হয়েছে। এতে ওই সামরিক কর্মকর্তা, তার স্ত্রী, তার ২৫ বছর বয়সি সন্তান ও তার পরিবারের অন্যান্য সদস্য এবং অজ্ঞাত সংখ্যক লোক নিহত হয়েছেন।
ইয়েমেনের ইরান সমর্থিত হুতিগোষ্ঠী জানায়, সৌদি নেতৃত্বাধীন জোট বাহিনীর হামলায় সানার একটি আবাসিক এলাকায় নারী ও শিশুসহ ১২ জন নিহত, ১১ জন আহত ও পাঁচটি বাড়ি গুঁড়িয়ে গেছে। ইয়েমেনের মধ্যাঞ্চলীয় শহর মারিবের আশপাশে হুতি বাহিনীগুলোর সঙ্গে জোট বাহিনীর লড়াইয়ে সংযুক্ত আরব আমিরাত সমর্থিত ইয়েমেনি বাহিনীগুলোও যোগ দিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়