দুদকের মামলা : অব্যাহতি পেতে হাইকোর্টে ওসি প্রদীপের আবেদন

আগের সংবাদ

‘কাগুজে’ বিদেশি বিনিয়োগ : সাড়া মেলে নিবন্ধনের এক-তৃতীয়াংশের,হ রাজনৈতিক অনিশ্চয়তা এবং সুশাসনের অভাব

পরের সংবাদ

আইপিএলে খেলছেন না বেন স্টোকস

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সূচি অনুযায়ী চলতি বছর ইংল্যান্ড জাতীয় দলের ক্রিকেটাররা বেশ ব্যস্ত সময় পার করবে। এরই মধ্যে অ্যাশেজে ভরাডুবি হয়েছে ইংলিশদের। তাই নিজের দলকে পুরোটা সমর্থন দিতে এবারের আইপিএলের নিলাম থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন ইংলিশ বোলিং অলরাউন্ডার বেন স্টোকস।
আগামী এপ্রিলে শুরু হওয়ার কথা রয়েছে আইপিএলের নতুন মৌসুম। নিলাম শুরু হবে ১২ ও ১৩ ফেব্রুয়ারি। এবারের আইপিএলের নিলাম শুরু হওয়ার আগেই ইংল্যান্ডের দুই তারকা ক্রিকেটার জো রুট ও বেন স্টোকস তাদের নাম প্রত্যাহার করে নিয়েছেন। তাদের এমন সিদ্ধান্তে অনেক ক্রিকেট ভক্ত সাধুবাদ জানিয়েছেন।
ব্রিটিশ সংবাদমাধ্যম আগেই জানিয়েছে, এবারের আইপিএলে নাও দেখা যেতে পারে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসকে। ২০২০ সাল থেকে স্টোকসের সময় তেমন একটা ভালো কাটছে না। তার বাবার মৃত্যুর পরে মানসিক অবসাদের কারণে গত বছর অনেকদিন ক্রিকেট থেকে দূরে ছিলেন। সদ্য শেষ হওয়া অ্যাশেজেও তেমন ভালো কিছু করতে পারেননি। স্টোকস ছাড়াও ইংলিশদের ভরাডুবি হয়েছে অ্যাশেজে। তাই রুটের মতো তিনিও জাতীয় দলের খেলায় মনোযোগী হতে চান। স্টোকসের আগে ইংলিশদের টেস্ট অধিনায়ন জো রুটও নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন আইপিএলের নিলাম থেকে। অ্যাশেজে ইংল্যান্ডের ভরাডুবির পর রুট জাতীয় দলকে নিজের পুরোটা সময় দিতে এমন সিদ্ধান্ত নিয়েছেন।
২০২২ সালে ইংল্যান্ড জাতীয় দলের ক্রিকেটারদের মাঠে অনেক খেলা রয়েছে। আগামী মার্চেই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ইংল্যান্ড। এরপর জুনের শুরুতে ইংল্যান্ড সফরে যাবে নিউজিল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর বেন স্টোকস বিশ্রাম পাবেন, এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ সামনে রেখে ঘরোয়া ক্রিকেটে ডারহামের হয়ে প্রস্তুত করবেন নিজেকে। গত আইপিএলে ইনজুরির কারণে পুরো টুর্নামেন্টে খেলতে পারেননি। সবেমাত্র এক ম্যাচ খেলেছিলেন। এরপর এবার অ্যাশেজে সিডনি টেস্টে ফের চোটে পড়েন এই অলরাউন্ডার। যার ফলে সেই টেস্টে তিনি আর বল করতে পারেননি। তবে সিডনিতে ইংল্যান্ডের হয়ে দুই ইনিংসে অর্ধশতকের দেখা পেয়েছিলেন স্টোকস। তবে শঙ্কা রয়েছে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে স্টোকসের বল করতে না পারা নিয়ে। রাজস্থান রয়্যালস ২০১৮ আইপিএল নিলামের মাধ্যমে স্টোকসকে তাদের দলে ভেড়ায়। এর পর থেকেই ফ্র্যাঞ্চাইজির রাজস্থানেই তিনি খেলেছেন। তবে এবারের আইপিএলে স্টোকসের অংশগ্রহণ নিয়ে সন্দেহ থকায় তাকে ছেড়ে দেয় ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়েলস। আইপিএলে এখন পর্যন্ত তিনি খেলেছিলেন ৪৩ ম্যাচে। রান করেছেন ৯২০, পাশাপাশি নিয়েছেন ২৮ উইকেট। এবারের আইপিএল হবে ১০ দলের।

নিলামের জন্য খেলোয়াড়দের নাম নিবন্ধনের শেষ তারিখ ২০ জানুয়ারি। ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বিসিসিআই নিবন্ধনের সময় বাড়াবে না।
এবার অ্যাশেজ দিয়ে ফিরেছেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে। তবে আইপিএল এক মাসের বেশি সময় ধরে হওয়ায় দীর্ঘদিন জৈব সুরক্ষা বলয়ে থাকার ধকলও এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে স্টোকসের না খেলার কারণ হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়