আগ্নেয়াস্ত্র উদ্ধার : আরসাপ্রধানের ভাই শাহ আলী আটক

আগের সংবাদ

বালু ব্যবসায়ীদের কারণে ৩ মাস ধরে বন্ধ ড্রেজার : নদী পুনরুদ্ধার কাজে বাধা

পরের সংবাদ

স্থানীয় সরকারমন্ত্রী : আন্তর্জাতিক মহলের পর্যবেক্ষণেও নাসিক নির্বাচন সুষ্ঠু হয়েছে

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে, যা আন্তর্জাতিক মহল প্রত্যক্ষ করেছে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। গতকাল সোমবার মন্ত্রণালয়ের নিজ কক্ষে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীর সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন। নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ভোট গোটা জাতি ও আন্তর্জাতিক মহল প্রত্যক্ষ করেছে। মিডিয়া সরাসরি প্রত্যক্ষ করেছে। ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হওয়ার পরও বিপুল ভোটে আওয়ামী লীগ প্রার্থী বিজয় অর্জন করেছেন। কূটনীতিকদের কাছে এই বার্তা গেছে যে নারায়ণগঞ্জে ইভিএমে সুষ্ঠু নির্বাচন হয়েছে। ইভিএমে কারচুপির পরাজিত প্রার্থীর অভিযোগ বিষয়ে তিনি বলেন, পরাজিত হলে প্রার্থীরা এমনটা বলেই থাকেন। ইভিএমে নির্বাচন হলে কারচুপি করার সুযোগ নেই। এ কারণেই এ পদ্ধতির গ্রহণযোগ্যতা বেশি। ভোট চলাকালে কিছু কারিগরি সমস্যা হতেই পারে। এটা শুধু আমাদের দেশেই হচ্ছে এমন নয়। সারা বিশ্বেই এই ত্রæটি দেখা দেয়। এটা কোনো অভিযোগের ভিত্তি হতে পারে না।
সব নির্বাচন ইভিএমে করা প্রসঙ্গে তাজুল ইসলাম বলেন, সরকার চাইলে সারাদেশে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করতে পারত কিন্তু সেটা করছে না। কারণ ইভিএম একটি নতুন পদ্ধতি। যে কোনো নতুন পদ্ধতি কিছুটা চ্যালেঞ্জিং হয়। পৃথিবীর সব দেশেই এ সমস্যা আছে। যুক্তরাষ্ট্র ও ভারতের নির্বাচনেও কিছু কিছু যান্ত্রিক গোলযোগ হয়েছে। সময়ের ব্যবধানে সমস্যা সমাধান হবে। ইউনিয়ন পরিষদ নির্বাচনে সংঘাতের প্রসঙ্গে স্থানীয় সরকারমন্ত্রী জানান, ইউনিয়ন পরিষদের নির্বাচনে মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করছে। ।
বিনা ভোটের নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিনা ভোটে না কথাটা হলো বিনা বিনাপ্রতিদ্ব›িদ্বতা। শব্দটা পরিবর্তন করা দরকার।
এখানে বিনা ভোটে হয়নি। কোনো প্রতিদ্ব›দ্বী ছিল না। এটা গণতান্ত্রিক ব্যবস্থায় নতুন কিছু নয়। কেবল বাংলাদেশেই এ ঘটনা ঘটেছে সেটা ঠিক নয়। ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ভারত সারাদেশের উপজেলা, পৌরসভা পর্যায়ে কিচেন মার্কেটের অবকাঠামো নির্মাণের জন্য আগ্রহ প্রকাশ করেছে।
শাক-সবজি, মাছ-মাংসসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয়-বিক্রয়ে ভারত সরকার প্রতিবেশী বন্ধু দেশ হিসেবে আমাদের উন্নয়ন কাজে অংশ নিতে চায়। তারা এ বিষয়ে আমাদের প্রস্তাব দিলে আমরা উদ্যোগ নেব।
স্থানীয় সরকারমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে পৃথিবীর প্রায় সব দেশের সঙ্গে ভালো সম্পর্ক আছে। এই সম্পর্কের কারণে প্রতিদিনই আমাদের কাছে কিছু বিদেশি সংস্থা ও উন্নয়ন সহযোগীরা আসেন। তারা বিভিন্ন সময় আমাদের প্রস্তাব দেন। তবে আমাদের ও দেশের জন্য যেটা কল্যাণকর ও উপকারী তা আমরা গ্রহণ করি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়