আগ্নেয়াস্ত্র উদ্ধার : আরসাপ্রধানের ভাই শাহ আলী আটক

আগের সংবাদ

বালু ব্যবসায়ীদের কারণে ৩ মাস ধরে বন্ধ ড্রেজার : নদী পুনরুদ্ধার কাজে বাধা

পরের সংবাদ

বিদ্যুৎ প্রতিমন্ত্রী : গ্রাহকদের কাছে জবাবদিহি বাড়াতে হবে তিতাসের

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, গ্রাহকদের কাছে তিতাসের জবাবদিহি বাড়াতে হবে। প্রতিনিয়ত গ্রাহকদের কাছ থেকে যেসব অভিযোগ পাওয়া যাচ্ছে সেগুলোর দ্রুত নিষ্পত্তি করতে হবে। সেবার মান বাড়াতে না পারলে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। গতকাল সোমবার নসরুল হামিদ তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানির অফিস পরিদর্শনকালে এসব কথা বলেন। নসরুল হামিদ বলেন, গ্যাসের চাপ সব জায়গায় একই অবস্থায় রাখতে কাজ করার সময় এসেছে। কারিগরি সমস্যা ও বিশ্বে এলএনজির দাম বাড়ার কারণে গ্যাসের চাপ কিছুটা কম। অবস্থার উন্নয়নে আমরা চেষ্টা করছি। গ্রাহকদের আস্থা বাড়াতে অভিযোগের নিষ্পত্তি করতে হবে। অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার কার্যক্রম আরো বাড়াতে হবে। গ্রাহকদের তিতাসের বকেয়া বিল পরিশোধের অনুরোধ জানিয়ে প্রতিমন্ত্রী আরো বলেন, প্রায় ৬ হাজার ৩৬৫ কোটি টাকা বকেয়া থাকায় সেবাধর্মী অনেক প্রকল্প আমরা হাতে নিতে পারছি না। গ্যাসের স্মার্ট মিটার সংযোগ কার্যক্রম আরো জোরদার করতে হবে।
তিতাস কর্মকর্তারা প্রতিমন্ত্রীকে জানান, ২০২১ সালের নভেম্বরে ২৫ কিলোমিটার, ডিসেম্বরে ২৪ দশমিক ১ কিলোমিটার এবং চলতি বছরের ১৬ জানুয়ারি পর্যন্ত ১৬ কিলোমিটার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সরকারি গ্রাহকদের কাছে ৭৪৫ কোটি ২২ লাখ টাকা এবং বেসরকারি গ্রাহকদের কাছে ৫ হাজার ৬২০ কোটি ২৫ লাখ টাকা বকেয়া রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়