আগ্নেয়াস্ত্র উদ্ধার : আরসাপ্রধানের ভাই শাহ আলী আটক

আগের সংবাদ

বালু ব্যবসায়ীদের কারণে ৩ মাস ধরে বন্ধ ড্রেজার : নদী পুনরুদ্ধার কাজে বাধা

পরের সংবাদ

পিবিআইর ব্রিফিং : ব্যবসায়ী খুন ও ট্রাকে ডাকাতির রহস্য উন্মোচন

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

হেলাল উদ্দিন, সিরাজগঞ্জ থেকে : নাটোর-বগুড়া মহাসড়কে পেঁয়াজভর্তি ট্রাকে ডাকাতি ও ব্যবসায়ী খুনের রহস্য অবশেষে উন্মোচন করল পিবিআই পুলিশ। দীর্ঘ তদন্তের পর চাঞ্চল্যকর এ ‘ক্লুলেস খুনের’ ঘটনার প্রধান আসামি নাটোর জেলার বড়াইগ্রামের ভবানীপুরের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে এছার উদ্দিনকে শনাক্ত করেন পিবিআই পুলিশ সদস্যরা। এছার উদ্দিন অন্য ডাকাতি মামলায় কুমিল্লা কারাগারে ছিল। রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের পর এছার উদ্দিন ঘটনার সঙ্গে নিজের ও বাকিদের সম্পৃক্ততার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে। মামলার অন্য ৫ অপরাধীকে শনাক্তের পর গ্রেপ্তারেরও প্রক্রিয়া চলছে।
সিরাজগঞ্জ পিবিআই পুলিশ সুপার মো. রেজাউল করিম গতকাল সোমবার দুপুরে নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে গণমাধ্যম কর্মীদের এসব তথ্য জানান। তিনি আরো জানান, গত ২০০০ সালের ১৭ নভেম্বর নাটোর থেকে পেঁয়াজভর্তি ট্রাক বগুড়ার নন্দীগ্রাম যাওয়ার পথে মহাসড়কে যাত্রীবেশী ডাকাত দলের কবলে পড়ে। ডাকাত সর্দার এজার উদ্দিনের নেতৃত্বে ৬ সদস্যের দল নুর মোহাম্মদ নামে নাটোর জেলার পেঁয়াজ ব্যসায়ীকে হত্যা করে। এরপর সিরাজগঞ্জের সলঙ্গা থানার বগুড়া-নগরবাড়ী মহাসড়কের পাটধারীতে ব্যবসায়ী নুর মোহাম্মদের লাশ ফেলে দেয় তারা। ট্রাকভর্তি পেঁয়াজ পরবর্তী সময়ে গাজীপুরে বিক্রি করে দুর্বৃত্তরা।
ঘটনার বিষয়ে ভিকটিমের বোন জামাই জাকির হোসেন পরবর্তী সময়ে সলঙ্গা থানায় একটি মামলা করেন। এ ঘটনার উল্লেখযোগ্য কোনো ক্লু না পাওয়া গেলেও উত্তরাঞ্চলের মহাসড়কে অন্য ডাকাতির ঘটনার সূত্র ধরে মামলাটি তদন্ত করা হয়।
দীর্ঘ তদন্তের পর মূল অপরাধীদের শনাক্ত করতে সামর্থ্য হন পিবিআই পুলিশ সদস্যরা। পুলিশ সুপার আরো বলেন, ভাড়া করার আগে যানবাহনের চালক-হেলপার ও মালিকের নাম-পরিচয় জানাটাও যেমন জরুরি, তেমনি যে ব্যক্তি ভাড়া করছেন, তার পরিচয়ও জানা দরকার। নতুবা যাত্রীর ছদ্মবেশে সর্বদাই বিপদ ঘটতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়