আগ্নেয়াস্ত্র উদ্ধার : আরসাপ্রধানের ভাই শাহ আলী আটক

আগের সংবাদ

বালু ব্যবসায়ীদের কারণে ৩ মাস ধরে বন্ধ ড্রেজার : নদী পুনরুদ্ধার কাজে বাধা

পরের সংবাদ

জরিমানা জুতাপেটায় রেহাই ধর্ষকের!

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি : প্রতিবন্ধী শিশুকে (৭) ধর্ষণের ঘটনায় গ্রাম্য সালিশে আট হাজার টাকা জরিমানা ও জুতাপেটা করে রেহাই দেয়া হয়েছে অভিযুক্তকে। নওগাঁর মান্দা উপজেলার কাশোপাড়া ইউনিয়নের বড় চক চম্পক গ্রামে এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা গেছে, ধর্ষণের শিকার শিশুটি শারীরিক প্রতিবন্ধী। সে স্থানীয় একটি বিদ্যালয়ে প্রথম শ্রেণিতে পড়ে। গত ৬ জানুয়ারি বেলা ১১টার দিকে বাড়ির অদূরে নিজেদের আলুক্ষেতে যায় শিশুটি। ফেরার পথে প্রতিবেশী আশরাফুল ইসলাম ওরফে সুটকা (৪৫) তাকে মাছ ধরার কথা বলে খালের পাড়ে একটি সরিষাক্ষেতে নিয়ে ধর্ষণ করে। গ্রামের লোকজন অসুস্থ অবস্থায় শিশুটিতে বাড়ি পৌঁছে দেন। বিষয়টি জানাজানি হলে গ্রামের কিছু লোক আশরাফুলের পরিবারের কাছে বিচার দিয়ে বিষয়টি মীমাংসার জন্য চাপ দিতে থাকেন। গত ৯ জানুয়ারি রাতে প্রতিবেশী আনোয়ারা বিবির নেতৃত্বে তার বাড়িতে সালিশ বসে। সেখানে গ্রামের মাতুব্বর কামাল হোসেন, সৈয়দ আলী সরদার, দীনু কবিরাজ পার্শ্ববর্তী এলেঙ্গা গ্রামের নাসির উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। সালিশে আশরাফুল ধর্ষণের কথা স্বীকার করলে মাতুব্বররা তাকে জুতাপেটা করেন এবং শিশুটির চিকিৎসার জন্য ৮ হাজার টাকা জরিমানা করেন।
শিশুটির মা বলেন, আমার স্বামী কাঠমিস্ত্রির কাজ করে সংসার চালান। আমরা গরিব মানুষ। গ্রামের মাতুব্বরদের কথায় হাসপাতালে না নিয়ে স্থানীয়ভাবে চিকিৎসা করেছি।
আনোয়ারা বিবি বলেন, বিষয়টি নিজেদের মধ্যে হওয়ায় এবং দুপক্ষই রাজি থাকায় নিষ্পত্তি করে দেয়া হয়েছে।
ধর্ষণের ঘটনা সালিশে নিষ্পত্তি করা যায় কিনা- এ প্রশ্নে তিনি বলেন, আমরা গ্রামের মানুষ আইন বিষয়ে এত কিছু জানি না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়