আগ্নেয়াস্ত্র উদ্ধার : আরসাপ্রধানের ভাই শাহ আলী আটক

আগের সংবাদ

বালু ব্যবসায়ীদের কারণে ৩ মাস ধরে বন্ধ ড্রেজার : নদী পুনরুদ্ধার কাজে বাধা

পরের সংবাদ

চট্টগ্রামে যাত্রী বেশে ডাকাতি : দুই সহযোগীসহ সংঘবদ্ধ চক্রের মূলহোতা গ্রেপ্তার

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম-ফেনী মহাসড়কে ডাকাতি ও অপহরণ সিন্ডিকেটের মূলহোতা এবং দশ মামলার আসামি সরোয়ার হোসেন ওরফে জনি ওরফে মনু ডাকাতকে দুই সহযোগীসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গন্তব্যে পৌঁছে দেয়ার কথা বলে মাইক্রোবাসে তুলে জিম্মি করে ছিনতাই করত চক্রটি। গত ১৬ জানুয়ারি দিবাগত রাত আড়াইটায় ডাকাতির প্রস্তুতিকালে নগরের পাহাড়তলীর উত্তর কাট্টলী খেজুরতলী জাইল্যাপাড়া ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হচ্ছে, ডাকাতদলের মূলহোতা সরোয়ার হোসেন মনু, রিপন ও তাসলিমা বেগম। এ সময় তাদের কাছ থেকে একটি দুনলা বন্দুক, দুটি এলজি ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। এর আগে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ওই চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছিল।
র‌্যাব জানায়, যাত্রীবেশে মাইক্রোবাসের এক সিটে একজন করে বসত ডাকাত দলের সদস্যরা। সবার চোখেমুখে ভদ্রতার ছাপ। ন¤্র ব্যবহার দেখে সহজ-সরল যাত্রীরাও কম টাকায় গন্তব্যে পৌঁছুতে সেই গাড়িতে ওঠে। গাড়িতে যাত্রা শুরু হবার পর ভয়ভীতি দেখিয়ে কেড়ে নেয়া হয় সর্বস্ব। শুধু তাই নয়, ভিক্টিমের মোবাইল থেকে স্বজনদের ফোন করে দাবি করত মোটা অঙ্কের অর্থ। গাড়ি যাতে শনাক্ত করতে না পারে সে জন্য ভুক্তভোগীর চোখে মলম লাগিয়ে দেয়া হতো। গত বছরের ১৯ ডিসেম্বর নগরীর অলঙ্কার মোড় থেকে মাইক্রোবাসে উঠে নির্মমভাবে খুনের শিকার হন হোসেন মাস্টার নামে এক প্রবাসী। পাহাড়তলী থানায় এ সংক্রান্ত মামলার ছায়া তদন্তে নেমে ডিবি ছয়জনকে গ্রেপ্তার করে। এরা হচ্ছে শাহ আলম, আবুল কালাম, জাকির, আল আমিন, মনু ও রিপন।
র‌্যাব-৭’র হাটহাজারী ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান বলেন, হোসেন মাস্টারকে খুনের ঘটনায় জড়িত থাকার কথা মনুও স্বীকার করেছে। তারা দুটি মাইক্রোবাস ব্যবহার করে ছিনতাই করত। জিজ্ঞাসাবাদে মনু ঢাকা-মাওয়া সড়কেও একই কায়দায় ছিনতাইয়ের কথা জানায়। তার বিরুদ্ধে হত্যা-পর্নোগ্রাফিসহ বিভিন্ন অভিযোগে কমপক্ষে ১০টি মামলা আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়