আগ্নেয়াস্ত্র উদ্ধার : আরসাপ্রধানের ভাই শাহ আলী আটক

আগের সংবাদ

বালু ব্যবসায়ীদের কারণে ৩ মাস ধরে বন্ধ ড্রেজার : নদী পুনরুদ্ধার কাজে বাধা

পরের সংবাদ

গ্রামের বাড়িতে দাফন আজ : সুপ্রিম কোর্টে জানাজা শেষে টি এইচ খানের মরদেহে শ্রদ্ধাজ্ঞাপন

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে প্রবীণ আইনজীবী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সাবেক বিচারপতি তাফাজ্জাল হোসেন (টিএইচ) খানের জানাজা সম্পন্ন হয়েছে। গতকাল সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির প্রাঙ্গণে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় প্রধান বিচারপতি, সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিসহ আইনজীবীরা অংশ নেন।
জানাজার আগে প্রয়াতের বড় ছেলে সাবেক এমপি আফজাল এইচ খান বাবার জন্য সবার কাছে দোয়া চান। এ সময় টি এইচ খানের জীবনী তুলে ধরে বক্তব্য দেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক রুহুল কুদ্দুস কাজল। জানাজা শেষে প্রয়াতের প্রতি প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী শ্রদ্ধা নিবেদন করেন। এরপর বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), অ্যাটর্নি জেনারেলের কার্যালয়, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, ল’ রিপোর্টার্স ফোরামসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানান।
এরপর বিকালে টি এইচ খানের দ্বিতীয় জানাজা ঢাকার মোহাম্মদপুরে তার বাসার কাছের মসজিদে অনুষ্ঠিত হয়। টি এইচ খানের মরদেহ আজ মঙ্গলবার ময়মনসিংহের হালুয়াঘাটে নিয়ে যাওয়া হবে। সেখানে সকাল ১১টায় তৃতীয় জানাজা শেষে দুপুরে নিজ গ্রামের বাড়িতে নেয়া হবে। সেখানে বেলা আড়াইটায় চতুর্থ জানাজা শেষে তাকে দাফন করা হবে।
এদিকে বিচারপতি টিএইচ খানের মৃত্যুতে শোক-শ্রদ্ধা জানিয়ে গতকাল সোমবার সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারকাজ বন্ধ ঘোষণা করা হয়।
এর আগে গত রবিবার টি এইচ খান রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ১০২ বছর। তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়