আগ্নেয়াস্ত্র উদ্ধার : আরসাপ্রধানের ভাই শাহ আলী আটক

আগের সংবাদ

বালু ব্যবসায়ীদের কারণে ৩ মাস ধরে বন্ধ ড্রেজার : নদী পুনরুদ্ধার কাজে বাধা

পরের সংবাদ

কালীগঞ্জে কৃষিজমির মাটি কাটা অবশেষে বন্ধ

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : অবশেষে বন্ধ হলো কালীগঞ্জের কালাইল বিলের কৃষিজমির মাটি কাটা। সংবাদ প্রকাশের পর উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে বিলের উত্তরপাড়া ও বৈরাইল এলাকার কৃষি জমিতে এ মাটি কাটা বন্ধ হয়। গতকাল সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী অফিসার। স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগের দুই নেতা মিলে ফসলি জমির টপ সয়েল কেটে বিক্রি করছিলেন।
নির্বাহী অফিসার মো. আসসাদিকজামান বলেন, ঘটনাস্থলে গিয়ে দুটি এক্সেভেটর (বেকু) জব্দ করা হয় এবং ওই দুই নেতাকে অফিসে এনে ভবিষ্যতে আর কৃষিজমির মাটি কাটবে না বলে মুচলেকা নেয়া হয়েছে। এছাড়া বিলের কৃষিজমির ওপর দিয়ে নেয়া রাস্তা ৭ দিনের মধ্যে ঠিক করে দেয়া হবে। ভবিষ্যতে এ ধরনের ঘটনা যেখানেই ঘটবে সেখানেই ব্যবস্থা নেয়া হবে বলেও জানান নির্বাহী কর্মকর্তা। জানা গেছে, কৃষিজমির মাটি কেটে বিক্রি করার অভিযোগ উঠে স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নেতার বিরুদ্ধে। মাটি কাটায় ওই বিলের ৫ শতাধিক বিঘা জমির ফলন বন্ধের আশঙ্কা থাকা সত্ত্বেও ক্ষতিগ্রস্ত কৃষকরা ভয়ে মুখ খুলতে পারছিলেন না প্রভাবশালী ওই দুই নেতার বিরুদ্ধে। পরে এ ঘটনায় ভোরের কাগজসহ বিভিন্ন গণমাধ্যম সংবাদ প্রকাশ হয়। ওই সংবাদ নির্বাহী অফিসারের নজরে এলে তিনি ব্যবস্থা নেন।
উল্লেখ্য, মাটি কাটায় জড়িত দুজনের বাড়িই কালীগঞ্জ পৌরসভার ১নং ওয়ার্ডের দুবার্টি গ্রামে। তাদের মধ্যে ম. বজলুর রহমান গাজীপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য। মো. আলামিন আকন্দ কালীগঞ্জ পৌরসভার ১নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়