আগ্নেয়াস্ত্র উদ্ধার : আরসাপ্রধানের ভাই শাহ আলী আটক

আগের সংবাদ

বালু ব্যবসায়ীদের কারণে ৩ মাস ধরে বন্ধ ড্রেজার : নদী পুনরুদ্ধার কাজে বাধা

পরের সংবাদ

কারা অধিদপ্তরে দুর্নীতি : ২ ডিআইজিসহ ৬ জনকে দুদকের জিজ্ঞাসাবাদ

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কারা অধিদপ্তরের বিভিন্ন পদে জনবল নিয়োগ এবং অবৈধ ক্যান্টিন বাণিজ্যসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে ঢাকা ও ময়মনসিংহের দুই ডিআইজিসহ (প্রিজন্স) পাঁচ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক মো. সাইদুজ্জামানের নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করে। বিষয়টি নিশ্চিত করেছে দুদকের জনসংযোগ দপ্তর।
জিজ্ঞাসাবাদ করা ব্যক্তিরা হলেন- ঢাকা বিভাগের ডিআইজি (প্রিজন্স) টিপু সুলতান, ময়মনসিংহ বিভাগের ডিআইজি (প্রিজন্স) জাহাঙ্গীর হোসেন, কারা সদর দপ্তরের জামালপুর জেলা কারাগারের জেলার আসাদুর রহমান, বরিশাল কেন্দ্রীয় কারাগারের জেলার ইউনুস জামান, সাবেক আইজি (প্রিজন্স) আশরাফুল ইসলাম ও সাবেক অতিরিক্ত আইজি (প্রিজন্স) মো. ইকবাল হাসান।
এর আগে গত ৬ জানুয়ারি তাদের তলব করে সদর দপ্তরের কারা মহাপরিদর্শক বরাবর নোটিস দেয় দুদক। নোটিসে অভিযোগের বিষয়ে বলা হয়, ক্ষমতার অপব্যবহার ও ঘুষ নিয়ে কারা অধিদপ্তরের বিভিন্ন পদে জনবল নিয়োগ, অর্থের বিনিময়ে বন্দিদের অবৈধ সুবিধা, অবৈধ ক্যান্টিন বাণিজ্যসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি টাকা আত্মসাৎ করে জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। এমতাবস্থায় অনুসন্ধানের স্বার্থে তাদের বক্তব্য নেয়া একান্ত প্রয়োজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়